Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জ্বর নিয়েও সংবাদ সম্মেলন করলেন প্রধানমন্ত্রী


৯ জুন ২০১৯ ১৮:৩৮

ঢাকা: জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ত্রিদেশীয় সফরের মধ্যেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে সৌদি আরবে পবিত্র ওমরাহ পালনের সময় গলায় ঠাণ্ডা লেগেছিল তার। ১১ দিনের সফর শেষে দেশে ফিরলেও তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। বরং এখন তার শরীরে জ্বরও এসেছে। সেই অবস্থাতেই সংবাদ সম্মেলন করলেন শেখ হাসিনা।

রোববার (৯ জুন) বিকেল ৫টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়। সংবাদ সম্মেলন চলে সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত।

বিজ্ঞাপন

আরও পড়ুন- তিস্তা নিয়ে খুব বেশি চিন্তা করার দরকার নেই: প্রধানমন্ত্রী

বেশ কয়েকজন সাংবাদিক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করার সুযোগ পান। আরও কয়েকজন সাংবাদিকও তাকে প্রশ্ন করতে চেয়েছিলেন। তবে প্রায় সোয়া একঘণ্টা ধরে প্রশ্নোত্তরে অংশ নেওয়ার পর তিনি সংবাদ সম্মেলন শেষ করতে বলেন প্রেস সচিব ইহসানুল করিমকে। এসময় প্রধানমন্ত্রীকে বলতে শোনা যায়, আর পারছি না। জ্বর নিয়েই তো এসেছি।

এর আগে, সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, সৌদি আরবে পবিত্র ওমরাহ করার সময়েই তিনি ঠান্ডা লেগে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। তিনি বলেন, ওমরাহ করার পর থেকেই গলায় একটু ঠান্ডা লেগে গেছে। এরপর গলায় ফ্যারিংজাইটিস হয়ে জ্বরের একটু সমস্যা দেখা দিচ্ছে। ডাক্তাররা বলেন, কথা বলো না। কিন্তু এটা আমার জন্য একটা বড় শাস্তি।

পরে প্রধানমন্ত্রী তার লিখিত বক্তব্য আর পুরোটা পড়েননি। তিনি সফরের চুম্বক অংশগুলো উল্লেখ করে বাকি বক্তব্য সাংবাদিকদের পড়ে নিতে অনুরোধ করেন। পরে ধৈর্য ধরে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘হুমকি সবসময় আসে, সব জানিয়ে মানুষকে ভীত করতে চাই না’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই বিদেশ সফরের শেষে সংবাদ সম্মেলন আয়োজন করেন। এবারে ১১ দিনের ত্রিদেশীয় সফর শেষে শনিবার (৮ জুন) দেশে ফেরার পরদিনই তিনি এই সংবাদ সম্মেলন আয়োজন করলেন।

গত ২৮ মে জাপান দিয়ে ত্রিদেশীয় এই সফর শুরু করেন শেখ হাসিনা। পরে সেখান থেকে সৌদি আরব ও ফিনল্যান্ড যান তিনি। সফরে তৃতীয় ও শেষ দেশ ফিনল্যান্ড থেকে শনিবার (৮ জুন) সকালে দেশে পৌঁছান তিনি।

আরও পড়ুন- সংস্থাগুলোই চায় না রোহিঙ্গারা ফিরে যাক: প্রধানমন্ত্রী

ত্রিদেশীয় এই সফরের শুরুতেই জাপানের টোকিওতে ‘দ্য ফিউচার অব এশিয়া’ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পে অর্থায়নের জন্য জাপানের সঙ্গে আড়াইশ কোটি ডলারের উন্নয়ন সহায়তা চুক্তি সই হয় তার সফরে।

জাপান সফর শেষে অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্সের (ওআইসি) চতুর্দশ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ৩০ মে শেখ হাসিনা সৌদি আরবে যান। সম্মেলনে অংশ নেওয়ার পর পবিত্র ওমরাহ পালন করেন তিনি, জিয়ারত করেন মহানবীর (স.)-এর রওজা।

আরও পড়ুন- জুলাইয়ে চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী

সৌদি আরব থেকে গত ৩ জুন ফিনল্যান্ড যাত্রা করেন প্রধানমন্ত্রী। সেখানে ৪ জুন দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন তিনি। পরদিন ৫ জুন অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ তার সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে। প্রধানমন্ত্রী সেই অনুষ্ঠানেও যোগ দেন।

ফাইল ছবি

আরও পড়ুন-

ঈদ শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু

‘নিজের বিমানেই যাব, মরলে মনে হবে দেশের মাটিতেই মরেছি’

সারাবাংলা/টিআর

জ্বর ত্রিদেশীয় সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা সংবাদ সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর