Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেকের শাস্তি একসময় কার্যকর হবেই, প্রত্যয় প্রধানমন্ত্রীর


৯ জুন ২০১৯ ১৯:৫২

ঢাকা: দুর্নীতির মামলায় সাজা পেয়ে বিদেশে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আজ হোক, কাল হোক শাস্তি পেতেই হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে ফিরিয়ে আনতে প্রক্রিয়া চলমান বলেও জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ব্রিটিশ সরকারের সঙ্গে আলাপ-আলোচনা চালাচ্ছি। আজ হোক, কাল হোক তাকে তার শাস্তি একসময় কার্যকর হবেই, এটুকু বলতে পারি।

রোববার (৯ জুন) ১১ দিনের ত্রিদেশীয় সফর শেষে দেশে ফেরার পর আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডর সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে।

তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে কি না— একজন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা কথাগুলো বলেন। তবে এসময় তিনি তারেক রহমানের নাম উচ্চারণ করেননি। তার নাম নিতেও ঘৃণা হয় বলে জানান তিনি।

শেখ হাসিনা বলেন, এই নাম নিতেও ঘৃণা লাগে। তবে একটা আমি বলি, তাদের জন্য দেখি আমাদের অনেকেরই দরদ উথলে ওঠে। কিন্তু আপনারা ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা কিভাবে ভুলে যান? ওই হামলা থেকে কিভাবে আমরা বেঁচে গেছি! বাঁচারই তো কথা না, আইভী রহমান মারা গেল। এতোগুলো মানুষের জীবন তারা নিল ক্ষমতায় থাকতে।

বিএনপি ক্ষমতায় থাকার সময় একবার নয়, বারবার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে হত্যার কথাও তুলে ধরেন তিনি।

শেখ হাসিনা ক্ষোভ জানিয়ে বলেন, সেই হত্যাকারী, তারপর আবার এতিমের অর্থ আত্মসাৎকারী, ১০ ট্রাক অস্ত্র চোরাকারবারী— এদের জন্য অনেকেরই মায়াকান্না দেখি। তাহলে আর এ দেশে অপরাধীর বিচার হবে কিভাবে— সেটাই আমার প্রশ্ন।

বিজ্ঞাপন

তারেককে ফিরিয়ে আনার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা ব্রিটিশ গভর্নমেন্টের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছি। কিন্তু সমস্যা হলো— তারা (তারেক রহমান) এত বেশি টাকা-পয়সা বানিয়ে ফেলেছে যে সেই টাকায় খুব বিলাসবহুল জীবনযাপন করছে। যখনই সেখানে যাই, তখনই কোনো না কোনো সমস্যা তৈরির চেষ্টা করে। তবে আজ হোক, কাল হোক একসময় শাস্তি কার্যকর হবে— সেইটুকু বলতে পারি।

সারাবাংলা/এনআর/টিআর

তারেক রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর