Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এএসপি মিজান হত্যা মামলায় প্রতিবেদন দাখিল ৫ মার্চ


১ ফেব্রুয়ারি ২০১৮ ১২:০৫

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হাইওয়ে রেঞ্জের সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান তালুকদার হত্যা মামলায় আগামী ৫ মার্চ প্রতিবেদন জমা দেওয়ার নতুন দিন ঠিক করেছেন আদালত।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর জিয়ারুল ইসলাম নতুন এ তারিখ ঠিক করে দেন। মামলাটিতে গত ২৩ জুলাই আসামি শাহ আলম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

মামলার অভিযোগ থেকে যানা যায়, পুলিশের দাবি এএসপি মিজানুর রহমান তালুকদারকে চার ছিনতাইকারী মিলে হত্যা করে। আসামি ‘মিন্টু, কামাল ওরফে ফারুক, জাকির ও শাহ আলম ছিনতাইয়ের উদ্দেশ্যে গত ২১ জুন ফজরের নামাজের আজানের পর উত্তরার তিন নম্বর সেক্টরে একটি মসজিদের পাশে প্রাইভেট কারে যাত্রীবেশে বসে ছিল। এএসপি মিজানুর রহমান এ সময় ওই পথ দিয়ে যাচ্ছিলেন।

তিনি গাড়িতে উঠার পর ফারুক বুঝতে পারে মিজানুর সরকারি সংস্থার লোক। এ অবস্থায় তারা গাড়িতে গান ছেড়ে ও লাইট বন্ধ করে গাড়ি চালিয়ে  যায়। জসীমউদ্দিন রোড হয়ে প্রথমে হাউজ বিল্ডিং ও পরে উত্তরা ১০ নম্বর সেক্টরের দিকে যায়। গাড়ির পেছনের সিটে বসা মিন্টু একপর্যায়ে এএসপি মিজানের মাথায় লাঠি দিয়ে আঘাত করে। পেছনের সিটে বসা আরও দুজন ফারুক ও মিন্টু এএসপি মিজানের সঙ্গে ধস্তাধস্তি করছিল। একজন গাড়িতে থাকা ঝুট কাপড়ের ফিতা দিয়ে মিজানুরের গলা পেঁচিয়ে ধরে। কিছুক্ষণ পর মিজানুর নিস্তেজ হয়ে পড়েন এবং তার সাড়া-শব্দ না পেয়ে ছিনতাইকারীরা ভয় পেয়ে যায়। পরে তার মরদেহ ১০ নম্বর সেক্টর থেকে গলি পথ ধরে বেড়িবাঁধ এলাকায় মরদেহ ফেলে রেখে যায়।

গত ২১ জুন রাজধানীর রূপনগর থানার মিরপুর বেড়িবাঁধের রাস্তার পাশ থেকে এএসপি মিজানুর রহমান তালুকদারের লাশ উদ্ধার করা হয়্। ওই দিন রাতেই নিহতের ছোট ভাই মাসুম তালুকদার রূপনগর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এমএইচ/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর