Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অডিও রেকর্ড ভুয়া: বাছির


১১ জুন ২০১৯ ১৪:৪৬

ঢাকা: পুলিশের ‘বিতর্কিত’ উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে যে অডিও রেকর্ড ফাঁস হয়েছে সেটা নিজের নয় বলে জানিয়েছেন দুদকের পরিচালক (সাময়িক বরখাস্ত) খন্দকার এনামুল বাছির। ওই রেকর্ড ভুয়া বলে দাবি করেন তিনি।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে দুর্নীতি দমন কমিশনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এই দাবি করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদকের সাময়িক বরখাস্ত হওয়া পরিচালক বাছির বলেন, ‘ওই রেকর্ড আমার নয়। ওই রেকর্ড ভুয়া। সে (ডিআইজি মিজানুর রহমান) আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।’

ডিআইজি মিজান কেন আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করবে সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ‘তার বিরুদ্ধে কেন তদন্ত হচ্ছে সেটার জবাব দেন। যে রেকর্ড ফাঁস হয়েছে সেখানে কণ্ঠ আমার না। ফাঁস হওয়া রেকর্ডের কণ্ঠ আমার না সেটাই আমি বলতে পারি।’

দুদক পরিচালক বাছির সাময়িক বরখাস্ত

উল্লেখ্য, সম্প্রতি পুলিশের ডিআইজি মিজানের কাছে থেকে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ ওঠে। ঘুষ নেওয়ার একটি অডিও রেকর্ডও ফাঁস করেছেন ডিআইজি মিজানুর রহমান নিজেই। ওই অভিযোগের সঙ্গে সঙ্গেই রোববার দুদক ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। সেই তদন্ত কমিটির গতকালের প্রতিবেদনের ভিত্তিতে গতকাল কমিশন দুদকের পরিচালক বাছিরকে সাময়িক বরখাস্ত করে।

দুদক সূত্রে জানা যায়, দুদকের অনুসন্ধান ও তদন্ত-২ অনুবিভাগের দায়িত্বে ছিলেন দুদক পরিচালক খন্দকার এনামুল বাছির। খন্দকার এনামুল বাছির ১৯৯১ সালে অ্যান্টি করাপশন অফিসার (এসিও) হিসেবে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোতে যোগ দেন। এরপর দুর্নীতি দমন কমিশন গঠিত হওয়ার পর তিনি সহকারী পরিচালক, উপ-পরিচালক ও পরে পরিচালক হিসেবে পদোন্নতি পান।

বিজ্ঞাপন

আরও পড়ুন: দুদক পরিচালক ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন, অভিযোগ ডিআইজি মিজানের

সারাবাংলা/এসজে/এমও

ঘুষ দুদক

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর