Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কঠোর নিরাপত্তায় বিএসএমএমইউ’তে সিন্ডিকেট বৈঠক চলছে


১৩ জুন ২০১৯ ১২:২৬

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মেডিক্যাল অফিসার নিয়োগ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছে সিন্ডিকেট। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় ডাক্তার মিল্টন হলে এই বৈঠক শুরু হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে বৈঠক শেষে সংবাদমাধ্যমকে নিয়োগ বিষয়ে  সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে বৈঠক ঘিরে বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। নিয়মিত আনসার সদস্য ছাড়াও পুরো নিচতলা ও প্রশাসনিক ভবনের বাইরে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিপুল সংখ্যক পুলিশ।

বিজ্ঞাপন

আরও পড়ুন: কঠোর নিরাপত্তায় বিএসএমএমইউ’তে সিন্ডিকেট বৈঠক চলছে

মেডিক্যাল অফিসার নিয়োগে লিখিত পরীক্ষার অনুত্তীর্ণ আন্দোলনরত চিকিৎসকরা সারাবাংলাকে জানিয়েছেন, বৈঠকের সিদ্ধান্ত যদি তাদের পক্ষে না যায় তাহলে তারা কঠোর আন্দোলনে যাবেন।

তারা বলেন, আমরা জানতে পেরেছি আমাদের ওপর লাঠিচার্জ হতে পারে। তাই আমরা প্রস্তুত আছি। এটি আমাদের জীবন-মরণ সমস্যা।

প্রসঙ্গত গত ১১ জুন মেডিক্যাল অফিসার পদে নিয়োগ ‘আপাতত’ স্থগিত করার কথা জানিয়েছেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া। মৌখিক পরীক্ষা চলার দ্বিতীয় দিনে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, গত ২২ মার্চ অনুষ্ঠিত বিএসএমএমইউয়ের নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে আন্দোলন করে আসছিলেন নিয়োগপ্রত্যাশী চিকিৎসকরা। প্রশ্নপত্র ফাঁস, নিয়োগ সংশ্লিষ্টদের স্বজনপ্রীতিসহ ছয়টি সুনির্দিষ্ট অনিয়মের অভিযোগ আনেন তারা। আন্দোলনকারীরা বলছেন, ২২ মার্চ অনুষ্ঠিত পরীক্ষায় সুনির্দিষ্ট ছয়টি অনিয়মের প্রমাণসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পরীক্ষার আগে-পরে অনেকবার লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করলেও তারা প্রতিকার পাননি।

বিজ্ঞাপন

২০০টি মেডিক্যাল অফিসারের পদে ২০১৭ সালের সেপ্টেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিএসএমএইউ কর্তৃপক্ষ। এর মধ্যে ১৮০ জন এমবিবিএস ও ২০ জন বিডিএস চিকিৎসক চাওয়া হয়। প্রথম দফায় নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও সেটি পিছিয়ে ২০১৮ সালের সেপ্টেম্বরে পরীক্ষার দিন ঠিক করা হয়। পরীক্ষা নেওয়ার জন্য প্রশ্নপত্রও ছাপানো হয়। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত করে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার দেড় বছর পর গত ২২ মার্চ সেই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/জেএ/এনএইচ/পিটিএম

অফিসার নিয়োগ বিএসএমএমইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর