Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলোচিত ভাঁজ করা ফোনের উদ্বোধন তিন মাস পেছাল হুয়াওয়ে


১৪ জুন ২০১৯ ১৬:১৬

চীনা স্মার্টফোন জায়ান্ট হুয়াওয়ে কোম্পানিটির ৫জি প্রযুক্তি সম্পন্ন ভাঁজ করা ফোন মেট এক্সের উদ্বোধন পিছিয়েছে। চলতি বছরের জুনে এটি বাজারে আসার কথা থাকলেও নতুন ঘোষণায় ফোনটি বাজারে আসবে সেপ্টেম্বরে। হুয়াওয়ের কর্পোরেট কমিউনিকেশনস শাখার প্রধান ভিনসেন্ট পেং দ্য ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা জানান। সংবাদ সংস্থা রয়টার্স শুক্রবার (১৪ জুন) এ বিষয়ে খবর প্রকাশ করে।

বিজ্ঞাপন

হুয়াওয়ের ওপর আরোপিত মার্কিন নিষেধাজ্ঞা ও এন্ড্রয়েড ব্যবহারে বিধিনিষেধের পরিপ্রেক্ষিতে কোম্পানিটি এই সিদ্ধান্ত নিল বলে ভাবা হচ্ছে। তবে ভিনসেন্ট পেং এ বিষয় অস্বীকার করে জানান, বিভিন্ন বিষয়ে আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে বাড়তি সময়ের প্রয়োজন হচ্ছে। এছাড়া, হুয়াওয়ে আগামী নয় মাসের মধ্যে নিজস্ব অপারেটিং সিস্টেম হংমেং বাজারে আনার চেষ্টা করবে বলেও জানান তিনি।

ভিনসেন্ট পেং বলেন, আমরা গুগল ও অ্যান্ড্রয়েডেই স্বাচ্ছান্দ্যভোগ করবো। তবে বাধ্য হলে ৬-৯ মাসের মধ্যে হুংমেং বাজারে আনবো। এটি অন্যান্য মোবাইল সেটেও ব্যবহার করা যাবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, সময়সীমা ৯০ দিন বৃদ্ধির ফলে আগামী অগাস্ট পর্যন্ত অ্যান্ড্রয়েডের আপডেট সফটওয়্যার সুবিধা পাবে হুয়াওয়ে। তাই হুয়াওয়ে ট্রেডমার্ক সুবিধার জন্য বিভিন্ন দেশে আবেদন করছে।

এদিকে হুয়াওয়ের প্রধান প্রতিদ্বন্দ্বী স্যামসাংও সেপ্টেম্বরে ভাঁজ করা গ্যলাক্সি ফোন আনবে বলে ঘোষণা দিয়েছে।

সারাবাংলা/এনএইচ

ভাঁজ করা ফোন হুয়াওয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর