Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যারিস্টার তুরিন আফরোজের বিরুদ্ধে ফের জিডি


১৪ জুন ২০১৯ ১৬:৪৭

ঢাকা: ব্যারিস্টার ড. তুরিন আফরোজের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় ফের সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন তার আপন ছোটভাই শাহনওয়াজ আহমেদ শিশির।

শুক্রবার (১৪ জুন) উত্তরা পশ্চিম থানায় শিশির এ জিডি করেন। জিডি নম্বর- ৭৩৮, ১৪ জুন। এর আগেও, ২০১৭ সালের ১৯ নভেম্বর থানায় তুরিন আফরোজের বিরুদ্ধে জিডি (জিডি নম্বর- ১১৮৮) করছিলেন তিনি।

উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মোরশেদুল আলম বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তবে জিডির বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি তিনি।

এর আগে, গত ১ জানুয়ারি ঢাকার প্রথম যুগ্ম জজ আদালতে বাড়ি দখলের অভিযোগে তুরিন আফরোজের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন ছোটভাই শাহনওয়াজ আহমেদ শিশির। মামলায় তিনি উল্লেখ করেন, ২০১৭ সালের ২ মার্চ পুলিশ দিয়ে ভয় দেখিয়ে মা শামসুন নাহার এবং অন্য ভাড়াটিয়াদের বাড়ি থেকে বের করে দেন তুরিন আফরোজ। নিজেকে বাড়ির মালিক দাবি করে তুরিন বাড়ি ও জমির দলিলপত্রও দখলে নিয়ে নেয় বলে অভিযোগ আনা হয়েছে মামলায়। মামলার অভিযোগে আরও বলা হয়, ভাই শিশির সম্পত্তিতে আসতে চাইলে পুলিশ দিয়ে ধরিয়ে দেওয়া হবে বলেও মাকে হুমকি দেন বিবাদি তুরিন।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দায়িত্ব পালন করেন তুরিন আফরোজ। জামায়াতে ইসলামীর আমির গোলাম আজমের মামলাসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলা তিনি পরিচালনা করেছেন। তবে মানবতাবিরোধী অপরাধের মামলার একজন আসামির সঙ্গে বৈঠকের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়।

সারাবাংলা/এজেডকে/ইউজে/এমও

বিজ্ঞাপন

জিডি তুরিন আফরোজ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর