Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের চোখে ধুলো দিয়ে দুই যুগ!


১৫ জুন ২০১৯ ১৭:৩৫

চট্টগ্রাম ব্যুরো: প্রায় দুই যুগ আগের মামলায় সাজা এড়াতে জাতীয় পরিচয়পত্রে নাম-ঠিকানা পরিবর্তন করেন মাদক মামলার এক আসামি। মামলাটির বিচার শেষ হতে সময় লাগে ১৯ বছর। সাজা পরোয়ানা জারির চার বছর পর পলাতক এই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৫ জুন) কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, গত রাতে (শুক্রবার) নগরীর চকবাজার এলাকার একটি গ্যারেজ থেকে কাঞ্চন দাশ গোপাল (৪৪) নামে ওই আসামিকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

গোপালের বাড়ি চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার টেরিবাজার আফিমের গলি এলাকায়। তার বাবার নাম ভানু কুমার দাশ।

মোহাম্মদ মহসীন আরও জানান, ১৯৯৬ সালে গোপালকে কোতোয়ালী থানা পুলিশ মাদকসহ গ্রেফতার করে। ওই ঘটনায় পাঁচমাস কারাভোগও করেন গোপাল। জামিনে বের হওয়ার পরে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। সে সময় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল। ২০১৫ সালে ওই মামলার রায়ে তার দুই বছরের সাজা হয়। পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি হয়।

‘জেল থেকে বেরিয়ে গোপাল টেরিবাজারের বাসা ছেড়ে দেয়। ২০০৮ সালে জাতীয় পরিচয়পত্র তৈরির সময় তিনি নিজের নাম প্রদীপ দাশ এবং ঠিকানা ‘চকবাজার’ উল্লেখ করেন। মূলত গ্রেফতার এড়াতে এই কৌশল নিয়েছিলেন বলে জিজ্ঞাসাবাদে গোপাল আমাদের জানিয়েছেন। নাম-ঠিকানা বদলে ফেলায় তাকে দীর্ঘদিন গ্রেফতার করা সম্ভব হয়নি’, বলেন মোহাম্মদ মহসীন।

মোহাম্মদ মহসীন জানান, সাজা পরোয়ানামূলে কাঞ্চন দাশ গোপালকে আজ (শনিবার) দুপুরে আদালতের হাজিরের পর কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা/আরডি/এটি

আসামি পলাতক মাদক মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর