Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদারীপুরের কলেজ ছাত্র অহিদুজ্জামান খুনের রায় ১৯ জুন


১৬ জুন ২০১৯ ১৪:২১

ঢাকা: মাদারীপুরের সরকারি নাজিম উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের এমএ শেষ বর্ষের শিক্ষার্থী অহিদুজ্জামান হত্যা মামলা রায় ঘোষণার তারিখ আগামী ১৯ জুন দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

রোববার (১৬ জুন) মামলাটি রায় ঘোষণার জন্য ধার্য ছিল। কিন্তু এদিন রায় প্রস্তুত না হওয়ায় ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-৩ এর বিচারক মনির কামাল রায় ঘোষণার পরবর্তী নতুন করে তারিখ ধার্য করেন।

অভিযুক্ত আসামিরা হলেন- লেনিন বেপারী, শাহাবুদ্দিন দর্জি, রেজাউল বেপারী, মহিউদ্দিন দর্জি ও এমএম ফয়সাল আহমেদ। আসামিদের মধ্যে রেজাউল বেপারী ও মহিউদ্দিন দর্জি পলাতক রয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, অহিদুজ্জামান তিথি নামে এক মেয়েকে বিয়ে করেছিল। পরে সে জানতে পারে তিথিকে তার বন্ধু লেলিনের চাচা রেজাউল ভালোবাসতো। প্রেমিকাকে না পেয়ে অহিদুজ্জামানকে মেরে ফেলার পরিকল্পনা করে রেজাউল। পরিকল্পনা অনুযায়ী ২০১৩ সালে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে মহিউদ্দিন, রেজাউল, লেলিন, শাহাবুদ্দিন, সেলিম ও ফয়সাল তাকে হত্যা করে। আসামিরা বিভিন্ন সময়ে ঘটনার দায় স্বীকার করে আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

ওই ঘটনায় সিংগাইর থানার উপ-পরিদর্শক (এসআই) আ. ছালাম বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেন। পরের বছরের ২২ নভেম্বর ডিবির পুলিশ পরিদর্শক মদন মোহন বণিক ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। এরপর ২০১৬ সালের ২৭ নভেম্বর চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচারকাজ চলাকালে আদালত ৪২ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সারাবাংলা/এআই/এমও

অহিদুজ্জামান খুন হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর