Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নবম ওয়েজ বোর্ড ঘোষণা চূড়ান্ত পর্যায়ে: ওবায়দুল কাদের


১৬ জুন ২০১৯ ১৮:০৮

ঢাকা : প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিগগিরই নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নবম ওয়েজ বোর্ডের বিষয়টি আর ঝুলিয়ে রাখতে চাই না। এখন আমরা প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছি। আশাকরি খুব বেশি সময় লাগবে না। আমরা খুব দ্রুতই একটা সমাধান দিতে পারব। সিদ্ধান্ত ঘোষণা করতে পারব।

রোববার (১৬ জুন) দুপুর সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এতে ওয়েজ বোর্ড প্রণয়ন কমিটি, সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারীদের বিভিন্ন সংগঠন ও নিউজ পেপার ওনার্স অ্যাসোসিযেশন অব বাংলাদেশের (নোয়াব) সদস্যারা উপস্থিত ছিলেন। বৈঠকে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, সংবাদপত্রের মালিক ও শ্রমিক পক্ষ এবং সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। আমরা স্টেক হোল্ডারদের বক্তব্য শুনেছি। সবার বক্তব্যই শুনেছি। প্রত্যেকেই দ্বিধাহীনভাবে নিজ নিজ অবস্থান তুলে ধরেছেন। তবে আজকে তো আর সিদ্ধান্ত নেয়ার বিষয় নয়।

তিনি বলেন, আজকেই শেষ বারের মাতো সবার বক্তব্য শুনেছি। সবাই যুক্তিসংঙ্গত বক্তব্য দিয়েছেন। বার বার সবাইকে ডেকে সময়ক্ষেপণের প্রয়োজন নেই। এরপর আমরা নিজেরা এ সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি বসব। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করব। তার পরামর্শ অনুযায়ী নবম ওয়েজ বোর্ডের ব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছব। আর এই  সিদ্ধান্ত অচিরেই ঘোষণা করব।

ঘোষণা দিতে কত দিন লাগতে পারে এমন প্রশ্নে মন্ত্রী বলেন, এ বিষয়টা অনেক দিন থেকেই আলোচনার পর্যায়ে ছিল। এখন আমরা প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছি। আশাকরি খুব বেশি সময় লাগবে না। আমরা খুব দ্রুতই একটা সমাধান দিতে পারব।সিদ্ধান্ত ঘোষণা করতে পারব।

নবম ওয়েজ বোর্ডে ইলেকট্রনিক মিডিয়া যুক্ত হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ওয়েজ বোর্ড তো সংবাদপত্রের জন্য- প্রিন্ট মিডিয়ার। ইলেকট্রনিক মিডিয়ার জন্য আমাদের নতুন আইনের উদ্যোগ নিতে হবে। এটার জন্যও তথ্য মন্ত্রণালয়ের চিন্তাভাবনা করছে।
বৈঠক শেষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম কর্মী আইন ভেটিংয়ের পর্যায়ে রয়েছে। এটা হলে ইলেকট্রনিক মিডিয়ার জন্য আলাদা ব্যবস্থা করা যাবে।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান উপস্থিত ছিলেন। এছাড়া সাংবাদিক নেতাদের মধ্যে ছিলেন ইকবাল সোবহান চৌধুরী, মোল্লা জালাল, শাবান মাহমুদ ও সোহেল হায়দার চৌধুরীসহ অনান্যরা বৈঠকে অংশ নেন।

সারাবাংলা/এইচএ/জেডএফ 

ওবায়দুল কাদের ওয়েজ বোর্ড সচিবালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর