Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন নারী জঙ্গির বিচার শুরু


১৬ জুন ২০১৯ ১৯:২৯

ঢাকা: রাজধানীর আজিমপুরের একটি জঙ্গি আস্তানায় অভিযানের মামলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির সদস্য ৩ নারীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামিদের আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হয়েছে।

রোববার (১৬ জুন) দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান অভিযোগ গঠনের আদেশ দেন।

অভিযুক্ত আসামিরা হলেন- জেএমবির সমন্বয়ক তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, নুরুল ইসলাম ওরফে মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং বাশারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শায়লা আফরিন।

এদিন কারাগার থাকা ওই তিন আসামিকে আদালতে হাজির করা হয়। তবে আদালতে আসামিদের পক্ষে কোন আইনজীবী ছিলেন না। বিচারক আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। এরপর আদালত চার্জ গঠনের আদেশ দিয়ে আগামী ২৪ জুলাই সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের পর আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। সেখানে নিহত হয় তানভীর কাদেরী। ওই অভিযানে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় তিন জঙ্গির স্ত্রী খাদিজা, প্রিয়তি ও শায়লাকে।

ওই ঘটনায় ২০১৬ সালের ১১ কাউন্টার টেররিজম ইউনিটের এসআই মো. দেলোয়ার হোসেন সেপ্টেম্বর লালবাগ থানায় মামলাটি দায়ের করেন। ২০১৭ সালের ১০ ডিসেম্বর মামলাটি তদন্ত করে কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার মো. আহসানুল হক তিন নারীকে অভিযুক্ত এবং দুই জনের অব্যাহতির আবেদন করে মামলার চার্জশিট দাখিল করেন। গত ১৩ মে তিন নারীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন একই আদালত।

সারাবাংলা/এআই/এমও

আজিমপুর জঙ্গি নারী জঙ্গি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর