Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক সেনা সদস্য ‘হত্যা’, অভিযোগ ২৫ চীনা নাগরিকের বিরুদ্ধে


১৭ জুন ২০১৯ ১৭:২৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের মিরসরাই ইকোনোমিক জোনে (বঙ্গবন্ধু শিল্পনগর) সাবেক সেনা সদস্যের লাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের হয়েছে। মামলায় আসামি হিসেবে কারো নাম উল্লেখ করা না হলেও চীনের একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিরা এই হত্যাকাণ্ডে জড়িত বলে অভিযোগ করা হয়েছে। অভিযুক্তরা সবাই চীনের নাগরিক বলেও উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ইকোনোমিক জোনের ভূমি উন্নয়ন কাজে নিয়োজিত ওয়াহিদ কনস্ট্রাকশন লিমিটেডের পক্ষ থেকে রোববার (১৬ জুন) রাতে জোরারগঞ্জ থানায় মামলাটি দায়ের করা হয়েছে। প্রতিষ্ঠানটির প্রজেক্ট ম্যানেজার ও ভূমি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অভিযুক্ত করা হয়েছে ইকোনোমিক জোনের মেরিন ড্রাইভ সড়ক নির্মাণকারী প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানিকে।

বিজ্ঞাপন

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবেদ আলী সারাবাংলাকে বলেন, ‘মামলায় অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। আসামিরা সবাই চীনের নাগরিক বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।’

রোববার (১৬ জুন) দুপুরে মিরসরাই উপজেলায় ইছাখালী ইউনিয়নের চর সড়ক গ্রামে ইকোনোমিক জোন এলাকায় সাগর থেকে নান্নু মিয়া (৪৫) নামে একজনের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে স্থানীয়রা পুলিশের হাতে তুলে দেয়। নান্নু মিয়া ওয়াহিদ কনস্ট্রাকশন লিমিটেডের নিরাপত্তা কর্মী ছিলেন।

পুলিশের ভাষ্যমতে- মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, মাটি ভরাট কাজের জন্য সমুদ্রে স্থাপন করা ড্রেজারে ওয়াহিদ কনস্ট্রাকশনের কর্মকর্তা-কর্মচারিদের প্রকল্প সংলগ্ন বামন সুন্দর খাল দিয়ে ইঞ্জিনচালিত নৌকায় করে আসা-যাওয়া করতে হয়। গত শুক্রবার (১৪ জুন) বিকেলে নৌকা বামন সুন্দর খালে প্রবেশের সময় চায়না হারবার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানের এক্সকেভেটর অপারেটর সেটিতে বিনা উসকানিতে আক্রমণ করে। এ সময় এক্সকেভেটরের বাকেট দিয়ে আঘাত করতে চাইলে অপারেটর ফারুক হোসেন নৌকা ফেলে চলে আসে।

বিজ্ঞাপন

এরপর চায়না হারবারের কর্মচারিরা নৌকাটি তুলে ডাঙ্গায় রাখে। ১৪ জুন রাত ৯টার দিকে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও মেরিন ড্রাইভের প্রকল্প পরিচালক জুলফিকার তারেকের নির্দেশে নান্নু মিয়াসহ তাদের পাঁচজন কর্মচারি গিয়ে নৌকাটি পানিতে নামিয়ে আনতে যায়। এ সময় চায়না হারবার ইঞ্জিনিয়ারিংয়ের ২০ থেকে ২৫ জন লোক তাদের ওপর লাঠিসোটা দিয়ে হামলা করে।

হামলার মুখে অন্যরা পালিয়ে আসতে পারলেও নান্নু মিয়া সেখান থেকে আসতে পারেননি। রোববার স্থানীয় জেলেরা লাশ পেয়ে পুলিশকে খবর দেয়।

এই ঘটনায় অভিযুক্ত কাউকে এখনো গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছেন এস আই আবেদ আলী।

সারাবাংলা/আরডি/জেএএম

চীনা কর্মকর্তা টপ নিউজ সেনা সদস্য

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর