Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও দুই মামলায় জামিন পেলে মুক্তি পাবেন খালেদা: মওদুদ


১৮ জুন ২০১৯ ১৩:২১

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আর দুই মামলায় জামিন পেলে মুক্তি পাবেন বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

মঙ্গলবার (১৮ জুন) মানহানির অভিযোগে দায়ের করা দুই মামলায় হাইকোর্ট থেকে জামিনের পর সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আর কতটি মামলায় জামিন পেলে ‍তিনি মুক্তি পাবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আর দুটি মামলায় তিনি জামিন পেলে মুক্তি পাবেন। একটা হলো জিয়া অরফানেজ মামলা আরেকটা হলো জিয়া চ্যারিটেবল মামলা।

জিয়া চ্যারিটেবল মামলায়ও জামিন আবেদন করা হয়েছে। ওই মামলায় নথি আসতে আর ১২দিন বাকী আছে। আশা করি ১২ দিন পর ওই মামলায় তার জামিন শুনানি হবে।

মঙ্গলবারের জামিনের বিষয়ে তিনি বলেন, ‘বেগম জিয়া কারাবন্দি থাকতে বিভিন্ন মামলা দিয়ে তাকে কি করে আরও বেশি দিন জেল খানায় রাখা যায় সে ব্যবস্থা সরকার করেছিল। যে দুটি মামলা আজকে হাইকোর্ট পর্যন্ত এসেছে। তা হাইকোর্ট পর্যন্ত আসার কথা নয়। এসবই মামলি মামলা।’

তিনি বলেন, ‘এই মামলায় জামিনের জন্য তাকে আজ হাইকোর্ট পর্যন্ত আসতে হয়েছে। আরেকটা আছে মানহানির মামলা। যেটা জামিনযোগ্য মামলা। সুপ্রিমকোর্টের রায়ে আছে জামিনযোগ্য মামলা যদি হয় তাহলে জামিন দিতে বাধ্য আদালত। কিন্তু তারপরও দেওয়া হয়নি রাজনৈতিক প্রভাবের কারনে। এসব আমরা জানি।’

‘যাই হোক আজকে দুটো মামলাতেই ছয় মাসের জামিন দেওয়া হয়েছে। এ আদেশ আমাদের জন্য সহায়ক হবে।’ বলেন মওদুদ আহমেদ।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ ।

বিজ্ঞাপন

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মওদুদ আহমদ, জয়নুল আবেদীন, এ কে এম এহসানুর রহমান প্রমুখ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

২০১৪ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দু’টি মামলা হয়।

এর আগে, গতকাল ওই দুই মামলায় করা জামিন আবেদনের শুনানি শেষে খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য মঙ্গলবার দিন ঠিক করেছিলেন হাইকোর্ট।

সারাবাংলা/এজেডকে/জেএএম

খালেদা জিয়া টপ নিউজ বিএনপি মওদুদ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর