Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহাম্মদপুরে আধুনিক গণশৌচাগার উদ্বোধন


১ ফেব্রুয়ারি ২০১৮ ২০:৪২

স্টাফ করেসপরেন্ডন্ট

ঢাকা: সাধারণ পথচারী ও নাগরিকদের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটেশন সুবিধা নিশ্চিত করতে মোহাম্মদপুরে নির্মিত আধুনিক গণশৌচাগার উদ্বোধন করা হয়েছে।

বিআরটিসি বাসস্ট্যান্ডের সন্নিকটে এ গণশৌচাগারের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের  প্যানেল মেয়র মো. ওসমান গনি বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ।

উদ্বোধনকালে মো. ওসমান গণি বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতায় থাকলে এভাবে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এ সরকার আগুন জ্বালাতে আসেনি বরং আঁধারে প্রদীপ জ্বালাতে এসেছেন।’

গণশৌচাগারটি সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সকলের প্রতি  আহ্বান  জানিয়ে তিনি  বলেন, ‘প্রতিষ্ঠা গড়া যতটা কঠিন, তার চেয়ে অনেক কঠিন তা রক্ষণাবেক্ষণ করা।’

আধুনিক ও দৃষ্টিনন্দন, প্রতিবন্ধীবান্ধব এই গণশৌচাগারে নারী ও পুরুষদের জন্য আলাদা চেম্বার, হাত ধোয়া ও গোসল করার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, সার্বক্ষণিক বিদ্যুৎ, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্নকর্মী ও মহিলা কেয়ারটেকারের ব্যবস্থা রয়েছে।

গণশৌচাগার সঠিক ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা ওয়াসা ও ওয়াটারএইড বাংলাদেশের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা চুক্তির আওতায় উত্তর সিটি এলাকায় এ নিয়ে মোট ১৫টি গণশৌচাগার স্থাপন করা হলো।

সারাবাংলা/এসও/আই


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর