Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হজ যাত্রীদের শতভাগ চিকিৎসা নিশ্চিত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী


১৮ জুন ২০১৯ ২১:৫০

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ থেকে এ বছর হজ পালন করতে মক্কায় যাচ্ছেন ১ লাখ ২৭ হাজার হজ যাত্রী। যাদের মধ্যে অধিকাংশই প্রবীণ। এই হাজীদের ছোটখাট অসুখ থেকে শুরু করে হার্ট, ডায়াবেটিস, কিডনিসহ নানাবিধ রোগে ভোগান্তিতে পড়তে হতে পারে। তাদের জন্য শতভাগ চিকিৎসা সাহায্য নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (১৮ জুন) রাজধানীর তোপখানা রোডে অবস্থিত বিএমএ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এই মুসল্লিদের চিকিৎসা সেবা নিশ্চিত করতেই চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানসহ একটি বড় দল সৌদি আরব পাঠাচ্ছে সরকার। তাই সেখানে গিয়ে তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, একজন হাজীও যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন এবং শতভাগ চিকিৎসা সেবা যেন নিশ্চিত হয় সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

প্রসঙ্গত, চলতি স্বাস্থ্য মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয় থেকে দুটি দলে ভাগ করে চিকিৎসক, নার্স, ব্রাদার্স এর সমন্বয়ে ২০৭ সদস্য বিশিষ্ট এই চিকিৎসক দল গঠন করা হয়েছে। তাদের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ৬৮ জন চিকিৎসক, ৫৪ জন নার্স, ২৬ জন ফার্মাসিস্ট ও ৬ জন ল্যাব টেকনিশিয়ান যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেএ/এমআই

স্বাস্থ্যমন্ত্রী হজ যাত্রী হাজি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর