Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মওদুদের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন কোম্পানীগঞ্জের ভূমি কর্মকর্তা


১৯ জুন ২০১৯ ০৬:১৫

ফাইল ছবি

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদের তথ্যগোপন ও জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ভূমি কর্মকর্তা (সার্ভেয়ার) মো. সোহেল রানা সাক্ষ্য দিয়েছেন।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুবের আদালতে এ সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়। তার সাক্ষ্যগ্রহণ শেষে আগামী ২৪ জুন পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত। এ নিয়ে মামলাটিতে ৭৬ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

বিজ্ঞাপন

২০০৭ সালের ৩ জুলাই মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ ও তার উৎস জানাতে নির্দেশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই সময় কারাগারে থাকা অবস্থায় সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়, মওদুদ আহমদ তার দেওয়া হিসাব বিবরণীতে চার কোটি ৪০ লাখ ১৮ হাজার টাকা মূল্যের সম্পদের তথ্যগোপন করেছেন। জ্ঞাতআয়ের বাইরে তার ৯ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। এরপর একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে অবৈধ সম্পদ অর্জন ও তথ্যগোপনের অভিযোগে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এর দীর্ঘদিন পর ২০১৮ সালে ২১ জুন চার্জগঠন করেন আদালত।

সারাবাংলা/এআই/পিটিএম

কোম্পানীগঞ্জ ব্যরিস্টার মওদুদ ভূমি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর