Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজও বুয়েটে বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা


১৯ জুন ২০১৯ ১৪:০২

ঢাকা: নতুন ছাত্র কল্যাণ পরিচালকের (বিএসডব্লিউ) অপসারণসহ ১৬ দফা দাবিতে বুয়েটে চলা ছাত্র আন্দোলনের পঞ্চম দিনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরুদ্ধ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় তারা বেশ কয়েকটি একাডেমিক ভবন ও রেজিস্ট্রার বিল্ডিংয়ে (প্রশাসনিক ভবন) তালা ঝুলিয়ে দেন ও বিক্ষোভ করতে থাকেন।

প্রশাসনিক ভবনে তালা দেওয়ার প্রসঙ্গে আন্দোলনে নেতৃত্ব দেওয়া মেকানিক্যাল বিভাগের শিক্ষার্থী হোসেন সরোয়ার সৈকত বলেন, ‘আমরা আন্দোলন চালিয়ে যাব। যেহেতু আন্দোলনের মাঝেই প্রশাসনিক কাজ চলছিল তাই আমরা তা বন্ধ করে দিয়েছি।’ দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) বেলা ১১টায় শিক্ষার্থীদের বিক্ষোভ শুরু হওয়ার কথা থাকলেও আন্দোলন শুরু হয় দুপুর ১ টায়। বুয়েট উপাচার্য (ভিসি) অধ্যাপক সাইফুল ইসলামের সঙ্গে বিক্ষোভকারী শিক্ষার্থীরা দেখা করতে চাইলেও সেটা তারা পারেন নি।

গত চারদিনের তুলনায় বুধবার আন্দোলনের পঞ্চম দিন ছিল বেশি উত্তপ্ত। কয়েক হাজার শিক্ষার্থী ক্যাম্পাসে আন্দোলনে জড়ো হয়। তারা উপাচার্য বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। বুয়েটের ক্লাস পরীক্ষা মঙ্গলবারের মতো বুধবারও ছিল বন্ধ।

এর আগে, গত শনিবার (১৫ জুন) ১৬ দফা দাবি আদায়ে আন্দোলন শুরু করেন বুয়েট শিক্ষার্থীরা। ধারাবাহিক আন্দোলনের এক পর্যায়ে মঙ্গলবার উপাচার্যের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

সারাবাংলা/টিএস/এনএইচ/এসএমএন

টপ নিউজ বুয়েটে আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর