Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা


১৯ জুন ২০১৯ ১৭:৩৬

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: প্রায় ৬ কোটি টাকার জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে দেশের শীর্ষস্থানীয় ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ আমিনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জনের পাশাপাশি তার বিরুদ্ধে প্রায় ৩৩ লাখ টাকার সম্পদের তথ্য গোপনেরও অভিযোগ এনেছে দুদক।

বুধবার (১৯ জুন) দুপুরে দুদক চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দিন বাদী হয়ে নগরীর ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেছেন।

বিজ্ঞাপন

মোহাম্মদ আমিন কক্সবাজারের টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ডেইল পাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে। চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে সিডিএর আবাসিক এলাকায় তাদের বাসা।

দুদক সূত্রে জানা গেছে, তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ আমিনকে গত এপ্রিলে সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নোটিস দিয়েছিল দুদক। একইসঙ্গে তার স্ত্রীকেও নোটিস পাঠানো হয়েছিল। আমিন সম্পদের বিবরণী জমা দেওয়ার পর গত ২২ মে আমিনের বিরুদ্ধে মামলার অনুমতি দেয় দুদক।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন সারাবাংলাকে জানিয়েছেন, মামলার এজাহারে আমিনের বিরুদ্ধে জ্ঞাত আয়বর্হিভূত ৬ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে।
এছাড়া আমিন দাখিল করা সম্পদ বিবরণীতে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তির তথ্য ‘অসৎ উদ্দেশ্যে’ গোপন করেছেন বলেও অভিযোগ করা হয়েছে।

দুদক আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি করা হয়েছে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

সারাবাংলা/আরডি/এমআই

ইয়াবা ব্যবসায়ী মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর