Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শীর্ষস্থান অর্জনের সাফল্য উদযাপন করল এনএসইউ


২০ জুন ২০১৯ ০৩:৩৭

ঢাকা: বাংলাদেশের অন্যতম বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) আবারও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছে। আর শ্রেষ্ঠত্ব অর্জনের এই সাফল্য উদযাপনে বুধবার (১৯ জুন) দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এই অনুষ্ঠানে ছিল র‌্যালি, হিউম্যান ফ্ল্যাগ, আলোচনা সভা এবং ব্যান্ড-শোসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও পারটেক্স গ্রুপ এবং এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ হাসেম। এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতিকুল ইসলাম।

সম্প্রতি ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউন একটি সমন্বিত জরিপের মাধ্যমে বাংলাদেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর একটি র‌্যাংকিং প্রকাশ করে। এই তালিকার শীর্ষস্থান দখল করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘দেশের সকল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে শীর্ষস্থানে দেখে প্রাক্তন শিক্ষক হিসেবে আজ আমি আনন্দিত। আজকের এ সাফল্যের জন্য আমি নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে অভিনন্দন জানাই। ’

এ সময় তিনি আরও বলেন, ‘পৃথিবীর সকল মানুষ স্বপ্ন দেখে- কিন্তু সকলের স্বপ্ন পূরণ হয় না। যারা স্বপ্নের সাথে প্রচেষ্টা যুক্ত করে কেবল মাত্র তাদের স্বপ্নই বাস্তবায়িত হয়। আমাদের এমন একটি প্রজন্ম দরকার, যারা শুধু নিজেদের জন্য নয়, দেশের জন্যও স্বপ্ন দেখবে।”

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ হাসেম বলেন, ‘নর্থ সাউথ আজ র‌্যাংকিংয়ে প্রথম স্থান অধিকার করায় আমি অত্যন্ত আনন্দিত। আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা প্রদান এবং মেধাবী শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান করার কারণেই আজ এ সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। ’

সমাপনী বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. আতিকুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে শীর্ষ স্থান অর্জন করা একটি মর্যাদাপূর্ণ বিষয়। নর্থ সাউথ ইউনিভার্সিটি বাংলাদেশের প্রাইভেট সেক্টরের শিক্ষাক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে এবং শিক্ষার্থীদের বিশ্বমানের গবেষণামূলক শিক্ষায় শিক্ষিত করে আসছে। আমরা দেশের তরুণ শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা প্রদানের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে চাই। ’

অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন এবং জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

সারাবাংলা/জেএ/পিটিএম

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং শীর্ষস্থান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর