Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপহরণ করে ধর্ষণের এক যুগ পর রায়, ধর্ষকের যাবজ্জীবন


২০ জুন ২০১৯ ১৫:৪৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের এক স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের ১২ বছর পর সে ঘটনায় করা মামলার রায় দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২০ জুন) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মশিউর রহমান খান এই রায় দেন।

রায়ে মামলার দুই আসামির মধ্যে একজনকে যাবজ্জীবন ও অন্যজনকে ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে এরা দুজনেই পলাতক।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর জেসমিন আক্তার জানান, ২০০৭ সালের ৪ জুন দুপুর আড়াইটার দিকে নগরীর পাথরঘাটার একটি স্কুলের অষ্টম শ্রেণির এক ছাত্রী বাসায় ফিরছিলেন। এসময় তার চাচাতো ভাই দাউদ ও তার বন্ধু ছাত্রীটির গৃহশিক্ষক জয়নাল আবেদিন তাকে অপহরণ করে। মেয়েকে না পেয়ে ৭ জুন কোতোয়ালী থানায় একটি অপহরণ মামলা করেন তার বাবা।

এদিকে ছাত্রীটিকে অপহরণের পর ফেনী, নোয়াখালী ও দিনাজপুরের বিভিন্ন স্থানে এক মাসেরও বেশি সময় আটকে রেখে ধর্ষণ করে জয়নাল আবেদিন। সে বছরই ১০ জুলাই তাকে দিনাজপুর থেকে উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় জয়নাল ও দাউদকে।

উদ্ধারের পর ওই ছাত্রী নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দী দেয়। তদন্ত শেষে ২০০৭ সালের ২৮ আগস্ট অভিযোগপত্র দেয় পুলিশ। একই বছরের ১৫ নভেম্বর অভিযোগপত্র আমলে নিয়ে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এই মামলায় মোট ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার মামলাটির রায় ঘোষণা করা হলো। রায়ে জয়নালের যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে দাউদকে ১৪ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তবে ২০০৭ সালে গ্রেফতার হলেও পরবর্তীতে জামিন নিয়ে পালিয়ে যান মামলার দুই আসামি। এখনও তাদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সারাবাংলা/আরডি/এসএমএন

অপহরণ ও ধর্ষণ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর