Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম কারাগারে ৩ ঘণ্টার ব্যবধানে ২ বন্দির মৃত্যু


২০ জুন ২০১৯ ১৬:৫৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম কারাগারে তিন ঘণ্টার ব্যবধানে দুই বন্দির মৃত্যু হয়েছে। এর মধ্যে জলাতঙ্ক রোগে আক্রান্ত এক নারী বন্দিকে খাগড়াছড়ি কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনার পথে মারা গেছেন। অপর জন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

বুধবার (১৯ জুন) রাতে দুই বন্দির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল ‍সুপার মোহাম্মদ কামাল হোসেন।

বিজ্ঞাপন

মৃতরা হলেন- পাবর্ত্য জেলা খাগড়াছড়ি সদরের ধরণী ত্রিপুরার স্ত্রী বিলাতি ত্রিপুরা (৪৫) ও কুমিল্লার মুরাদনগর উপজেলার নুরুল ইসলামের ছেলে ওমর ফারুক (৫৭)।

জেল সুপার কামাল হোসেন সারাবাংলাকে বলেন, বিলাতি ত্রিপুরাকে অসুস্থ অবস্থায় বুধবার (১৯ জুন) রাত ১১টার দিকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। আমরা জানতে পেরেছি- হাটহাজারী পর্যন্ত পৌঁছার পর গাড়িতেই তার মৃত্যু হয়েছে। এরপরও আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছিলাম। সেখানেও ডাক্তার বলেছেন- পথেই তার মৃত্যু হয়েছে। চিকিৎসা সনদে সে জলাতঙ্ক রোগে আক্রান্ত ছিল উল্লেখ করা হয়েছে।

ওমর ফারুকের মৃত্যুর বিষয়ে তিনি বলেন, ‘রাত দেড়টার দিকে হঠাৎ ওমর ফারুক বুকে ব্যাথা অনুভব করতে থাকেন। প্রথমে কারা হাসপাতালে এবং অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাত ২টার দিকে তিনি মারা যান। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসা সনদে উল্লেখ আছে।’

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ সারাবাংলাকে জানান, গত মার্চে নগরীর কোতোয়ালী থানায় মাদক আইনে দায়ের হওয়া একটি মামলার আসামি ওমর ফারুক। মামলা নম্বর- ৮৭ (০৩) ২০১৯। তার হাজতী নম্বর- ৬৩৬৮।

বিজ্ঞাপন

বিলাতি চাকমা মারামারি ও ভাঙচুরের অভিযোগে খাগড়াছড়ি সদর থানায় গত এপ্রিলে দায়ের হওয়া একটি মামলার আসামি। তার মামলা নম্বর- ১ (০৪) ২০১৯।

সারাবাংলা/আরডি/এমএইচ

কারাগারে বন্দির মৃত্যু চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর