Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উৎসাহ উদ্দীপনায় চলছে অভিনয় শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচন


২১ জুন ২০১৯ ১১:৩৬

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চলছে অভিনয় শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচন। শুক্রবার (২১ জুন) সকাল ৯টা ১৫ মিনিট থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। দুপুরে এক ঘন্টার বিরতি থাকবে নামাজ ও খাবারের জন্য। এবার নির্বাচনে ২১ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫১ জন প্রার্থী।

শিল্পী সংঘের নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজ।

নির্বাচনের আগেই সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী লুতফর রহমান জর্জ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচন প্রসঙ্গে সাধারণ সম্পাদক পদপ্রার্থী আহসান হাবিব নাসিম সারাবাংলাকে বলেন, নির্বাচন নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছে তা ভিত্তিহীন। গঠনতন্ত্রভাবেই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এটা নিয়ে অভিযোগের কিছু নেই। আশা করছি শান্তিপূর্ণভাবেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে।

ভোট শুরুর প্রথম ঘন্টায় ভোট দিয়েছেন সভাপতি পদপ্রার্থী শহিদুজ্জামান সেলিম। তিনি এবার নির্বাচনে জয়ের ব্যাপারে খোলাখুলিভাবে কিছু জানাননি। তিনি বলেন, নির্বাচিত হতে পারলে সবার সাথে বসে শিল্পীদের উন্নয়নে কাজ করব। আমরা শিল্পীরা একই গোত্রের। কোনো বিভাজনের সুযোগ নেই। শিল্পীই তো শিল্পীর উন্নয়নে কাজ করবে। আমাদের সংঘের শিল্পীরা যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে আমাকে ভোট দেবেন।

এর আগে অভিনয়শিল্পী শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে বেশ কিছু অভিযোগ এনে নির্বাচন স্থগিতের জন্য দ্বিতীয় সহকারী আদালতে গত ১৯ জুন আবেদন করেন। তারই পেক্ষিতে বৃহস্পতিবার (২০ জুন) নির্বাচন স্থগিতের আদেশ দেন উচ্চ আদালত। যদিও আদালতের সেই আদেশ অভিনয় শিল্পী সংঘের কাছে পৌঁছায়নি বলে জানা গেছে।

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/আরএসও/এএসজি/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর