Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাজারে মৌসুমি ফলের সরবরাহ ও দাম দুটোই বেশি


২১ জুন ২০১৯ ১৪:৫৮

ঢাকা: বর্তমানে বাজারে যেসব ফল পাওয়া যাচ্ছে তার অধিকাংশই হলো, আম, জাম, কাঁঠাল, লিচু। মৌসুমে এই ফলগুলোর চাহিদা থাকে অনেক বেশি। তবে, বাজারে এসব ফলের সরবরাহ বেশি থাকলেও দাম কিছুটা বেশি।

শুক্রবার (২১ জুন) কারওয়ানবাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতি কেজি আম বিক্রি হচ্ছে ৭০ থেকে ১০০ টাকায়। আনারস বড় জাতের প্রতি জোড়া ৬০ টাকা এবং মাঝারি আকারের ৪০ টাকা ও ছোট আকারের ২০ টাকা করে বিক্রি হচ্ছে। কাঁঠাল বড় আকারের পিস প্রতি ২০০/২৫০ টাকা, মাঝারি আকারের ১৫০/২০০ টাকা এবং ছোট আকারের ৭০/১৪০ টাকা করে বিক্রি করা হচ্ছে। লিচু চায়না-২, ৩ জাতের মধ্যে বড় আকারের ৪০০ লিচু ৪৫০ টাকা এবং ছোট আকারের ৩০০ লিচু ৩৫০ টাকায় মিলছে। এছাড়া জাম বিক্রি করা হচ্ছে প্রতি কেজি ১২০ টাকায় যা গত সপ্তাহের চেয়ে ৩০ টাকা বেশি।

বিজ্ঞাপন

কারওয়ানবাজারে লিচু বিক্রেতা নিঝুম দ্বীপ্ত সারাবাংলাকে বলেন, লিচুর দাম বাড়তি রয়েছে। গত সপ্তাহের চেয়ে আজ (শুক্রবার) প্রতি ১০০টি লিচুতে ৯০/১০০ টাকা করে বেড়েছে। সামনে সপ্তাহে আরও বাড়তে পারে।

ফার্মগেট এলাকা থেকে কারওয়ানবাজারে আম কিনতে এসেছেন রাসেল মিয়া। তিনি সারাবাংলাকে বলেন, আমের দাম এখনো স্বাভাবিক রয়েছে। গত সপ্তাহে যা কিনে ছিলাম তার চাইতে ৫ টাকা বেশি কিনতে হয়েছে।

তিনি আরও বলেন, আম রুপালি গত সপ্তাহে ছিলো ৬০-৬৫ টাকা পরে যা ৭০ টাকা করে কিনতে হয়েছে। লেংড়া আম বড় সাইজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা। গত সপ্তাহের চেয়ে ১০ টাকা বেড়েছে হিমসাগর যা বর্তমানে দাম রয়েছে কেজি প্রতি ৮০ টাকা করে।

সারাবাংলা/এআই/জেএএম

ফলের বাজার

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর