Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার


২২ জুন ২০১৯ ২০:২১

সিলেট: সিলেটে ইয়াবাসহ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলার চার্জশিটভুক্ত এক আসামিসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এরা তিনজনই মাদক ব্যবসায়ী বলে দাবি পুলিশের।

শনিবার (২২ জুন) বিকেলে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. লুৎফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. লুৎফর রহমান সারাবাংলাকে জানান, আটক তিনজন হলেন-সিলেট নগরীর সরষপুরের আনোয়ার আলী মালি (৪৮), সিলেট শহরতলির টুকেরবাজারের শেখপাড়ার এনামুল হাসান (২৬) ও জালালাবাদ থানার খুররমখলার শেখ সুমন আহমদ (২৮)। এদের মধ্যে এনামুল হাসান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মুহাম্মদ জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলার চার্জশিটভুক্ত আসামি। তিনি ওই মামলায় কারাগারেও ছিলেন। পরে জামিনে বেরিয়ে আসেন।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর এলাকা থেকে তিনজনকে আটক করে ডিবি পুলিশ। পরে তাদের বিরুদ্ধে জৈন্তাপুর থানায় মামলা (নং-১৩/২১/৬/১৯) দায়ের করা হয়।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. মাইনুল জাকির সারাবাংলাকে বলেন, দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার ওই তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত ‘ইইই ফেস্টিভ্যাল’ চলাকালে মঞ্চে বসে থাকা জাফর ইকবালের ওপর হামলা করে ফয়জুল হাসান নামের এক যুবক। তার মাথার পেছন দিকে ও শরীরের কয়েক স্থানে ছুরিকাঘাত করা হয়। আহত জাফর ইকবালকে প্রথমে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে, পরে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাদী হয়ে নগরীর জালালাবাদ থানায় মামলা দায়ের করেন। মামলায় ফয়জুল হাসানকে প্রধান আসামি করে আরও কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়।

ঘটনার পরপরই পুলিশ ও শিক্ষার্থীরা হামলাকারী ফয়জুল হাসানাকে আটক করেন। গণপিটুনিতে আহত হওয়ার পর তাকে ওসমানী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে আদালতে হাজির করা হলে তিনি স্বীকারোক্তি দেন। পরে পুলিশ আলাদাভাবে ফয়জুলের বাবা, মা, ভাই, মামা ও বন্ধুকে জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার করে রিমান্ডে নেয়। রিমান্ড শেষে আদালত তাদেরকে কারাগারে পাঠান।

গেল বছরের ২৬ জুলাই জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলায় আদালতে ৩৫৩ পৃষ্ঠার অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা নগরীর জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম। এতে ছয়জনকে অভিযুক্ত করা হয়।

অভিযুক্তরা হলেন-সুনামগঞ্জের দিরাই থানার কালিয়াকাপনের ফয়জুল হাসান ফয়েজ, তার বন্ধু সুনামগঞ্জের দিরাই থানার উমেদনগর গ্রামের সাদেকুর রহমানের ছেলে সোহাগ মিয়া, ফয়জুলের বাবা আতিকুর রহমান, মা মিনারা বেগম, মামা ফজলুর রহমান ও ভাই এনামুল হাসান। ওই অভিযোগপত্র আমলে নিয়েছিলেন আদালত। পরে চলতি বছরের ২১ মার্চ মামলায় সাক্ষ্য গ্রহণ কার্যক্রম শুরু হয়।

সারাবাংলা/এসএমএন

টপ নিউজ ড. মুহম্মদ জাফর ইকবাল শাবিপ্রবি হত্যাচেষ্টা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর