Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটের সঙ্গে সারাদেশের বাস যোগাযোগ বন্ধ, যাত্রীদের ভোগান্তি


২২ জুন ২০১৯ ২১:০৫

সিলেট: সিলেটের সঙ্গে সারাদেশের বাস যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। একটি সেতু ভেঙে যান চলাচল বন্ধ হয়ে যাওয়া ও বিকল্প পথে যানবাহনের চাপের কারণে যানজট সৃষ্টি হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছেন পরিবহন মালিকরা।

এই সিদ্ধান্তের ফলে শনিবার (২২ জুন) সকাল থেকে সিলেটের সঙ্গে সারাদেশের যান চলাচল বন্ধ রয়েছে।

গত ১৮ জুন ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শাহবাজপুর সেতুর রেলিং ভেঙে পড়ায় সেটি চলাচলের অনুপযোগী ঘোষণা করা হয়। বিকল্প সড়ক হিসেবে সরাইল-নাসিরনগর, লাখাই-হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক ব্যবহার করে চলাচল করতে বলা হয়। ভেঙে পড়া সেতুটি মেরামত করতে অন্তত ১০ দিন সময় লাগবে বলে জানায় সড়ক ও জনপথ বিভাগ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি সেলিম আহমদ ফলিক সারাবাংলাকে জানান, সরাইল-নাসিরনগর বিকল্প সড়কটি আসলে গ্রামের ভেতরের সরু সড়ক। যা ভারী যানবাহন চলাচলের অনুপযোগী। এই সড়কে যান চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ, তার ওপর দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এসব কারণে বাস মালিকরা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। শাহবাজপুর সেতু মেরামত করে যান চলাচলের জন্য খুলে দেওয়ার আগ পর্যন্ত এই পথে বাস চলাচল বন্ধ রাখা হবে।

এদিকে, বাস বন্ধ থাকায় চাপ বেড়েছে রেলের ওপর। সকাল থেকে গ্রীন লাইন, লন্ডন এক্সপ্রেস, এনা, শ্যামলী, হানিফ পরিবহনসহ সব বাস সার্ভিস বন্ধ থাকায় যাত্রীরা ভিড় করেন রেল স্টেশনে। রেল টিকিটের জন্য দেখা গেছে দীর্ঘ সারি। চাহিদা মতো টিকিট পাচ্ছেন না বেশিরভাগ যাত্রী। ফলে দুর্ভোগে পড়েছেন তারা।

বিশেষ করে যারা সকালে সিলেটের বাইরে যাওয়ার জন্য বের হয়েছিলেন তারা পড়েছেন সবচেয়ে মুশকিলে। এদের অনেককেই রেল স্টেশনে এসে টিকেটের অপেক্ষায় বসে থাকতে দেখা গেছে।

সারাবাংলা/এসএমএন

টপ নিউজ বাস চলাচল বন্ধ বাস যোগাযোগ শাহবাজপুর সেতু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর