Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজে বিজ্ঞান উৎসব


২৩ জুন ২০১৯ ০২:৪২

ঢাকা: ঢাকা সেনানিবাসের শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজের বিজ্ঞান ক্লাবের উদ্যোগে দুই দিনব্যাপি বিজ্ঞান উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ জুন) ছিল উৎসবের শেষ দিন।

সমাপনী দিনে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স ও প্রকৌশল বিভাগের বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খুদে গবেষকদের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞান উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণকারী কৃতি ছাত্র-ছাত্রীদের উদ্দেশেও তিনি বক্তব্য দেন। তিনি শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক গড়ে ওঠাসহ আগামীর বাংলাদেশকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

ড. মোহাম্মদ কায়কোবাদ বলেন, ‘এই বিজ্ঞান চর্চার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে।’ এ ধরনের বিজ্ঞান উৎসবে ছাত্র-ছাত্রীদের নিজেদের মেধা ও জ্ঞান কাজে লাগিয়ে নতুন উদ্ভাবনী যন্ত্রপাতি বা কলাকৌশল তৈরির উপর তিনি গুরুত্ব আরোপ করেন তিনি।

সমাপনী দিনে কলেজের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ শহীদুজ্জামান খান, ঢাকা মহানগরীর খ্যাতনামা স্কুল-কলেজসহ ঢাকা সেনানিবাসের বিভিন্ন স্কুল কলেজের অধ্যক্ষ, সামরিক ও বেসামরিক কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী এ বিজ্ঞান উৎসবে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

বিজ্ঞান উৎসব লে. আনোয়ার গার্লস কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর