Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রদলের কাউন্সিল ১৫ জুলাই


২৩ জুন ২০১৯ ১৬:৫৪

ঢাকা: বিএনপির ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ জুলাই এ কাউন্সিল অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষ্যে সোমবার (২৪ জুন) প্রকাশ করা হবে ভোটার তালিকা।

রোববার (২৩ জুন) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

বিজ্ঞাপন

তিনি জানান, ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের জন্য ২৪ জুন ২০১৯ ভোটার তালিকা প্রকাশ, ২৫ জুন ভোটার তালিকার ব্যাপারে আপত্তি গ্রহণ, ২৬ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ২৭ ও ২৮ জুন মনোনয়নপত্র বিতরণ, ২৯ ও ৩০ জুন পূরণ করা মনোনয়নপত্র গ্রহণ, ১, ২ ও ৩ জুলাই প্রার্থী বাছাই এবং ৪ জুলাই প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে। এছাড়া ৫ জুলাই প্রার্থীতা সম্পর্কে আপত্তি গ্রহণ, ৬ জুলাই আপত্তি নিষ্পত্তি, ৭ জুলাই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ এবং ১৫ জুলই ভোট গ্রহণ। বৈধ প্রার্থীরা ১৩ জুলাই রাত ১২টা পর্যন্ত প্রচার চালাতে পারবে।

তবে ভোট গ্রহণের ভেন্যু এখনও চূড়ান্ত করতে পারেনি বিএনপি। এ ব্যাপারে খায়রুল কবির খোকন বলেন, ‘আমরা চেষ্টা করছি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন অথবা মহানগর নাট্যমঞ্চে ভোটগ্রহণের ব্যবস্থা করতে। এগুলোর মধ্যে যেটার অনুমোদন পাওয়া যায়, সেটাই হবে ছাত্রদলের কাউন্সিল ভেন্যু।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ছাত্রদলের কমিটি গঠনের ক্ষেত্রে বয়সসীমা বেধে দেওয়ায় বিলুপ্ত কমিটির একাংশ বেশ কয়েকদিন ধরে নয়াপল্টনে বিক্ষোভ করে আসছিল। গতকাল শনিবার তারা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর চড়াও হন। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে গত রাতেই ছাত্রদলের ১২ নেতাকে বহিষ্কার করে বিএনপি। এমন অস্থিরতার মধ্যেই ছাত্রদলের কাউন্সিলের তারিখ ঘোষণা করল দলটি।

সারাবাংলা/এজেড/পিটিএম

কাউন্সিল ছাত্রদল টপ নিউজ বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর