Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে বিটিভি’র অনুষ্ঠান দেখানো হবে শিগগিরই: তথ্যমন্ত্রী


২৩ জুন ২০১৯ ১৭:৪০

ভারতের দূরদর্শনে বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বিটিভির অনুষ্ঠান খুব শিগগিরই দেখানো হবে বলে আশাবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সম্প্রতি এ বিষয়ে দুই দেশের মধ্যে চূড়ান্ত চুক্তি সই হয়েছে বলে জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ভারতীয় দূরদর্শনে বিটিভি’র অনুষ্ঠান সম্প্রচারের চূড়ান্ত চুক্তি সই হয়েছে। আগামী ২৫ জুন থেকে ২৭ জুন পর্যন্ত একটি কারিগরি দল নয়াদিল্লী সফর করবেন এবং কারিগরি দলটি ফিরে এলে ভারতীয় দূরদর্শনে বিটিভি’র অনুষ্ঠান সম্প্রচারের দিনক্ষণ চূড়ান্ত হবে।

রোববার (২৩ জুন) তথ্য মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি জানান, গত ৭ মে এ বিষয়ে দুই দেশের মধ্যে চুক্তি সই হয়েছে। ১৯ জুন ভারতের নবনিযুক্ত তথ্যমন্ত্রী চুক্তিটি চূড়ান্ত অনুমোদন দিয়েছেন।

মন্ত্রী বলেন, ভারতের সব জায়গায় বিটিভি’র অনুষ্ঠানমালা সম্প্রচারের সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। পাশাপাশি বাংলাদেশ বেতার ও প্রসার ভারতীর মধ্যে আরও একটি চুক্তি হয়েছে। এর আওতায় বাংলাদেশ বেতারের অনুষ্ঠানমালাও ভারতে সম্প্রচার হবে।

এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, ভারতে বাংলাদেশের বেসরকারি চ্যানেলের অনুষ্ঠান সম্প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কোনো ধরনের বাধা নেই। কিন্তু বাংলাদেশের বেসরকারি চ্যানেলের অনুষ্ঠান সম্প্রচারের জন্য ভারতীয় ক্যাবেল অপারেটররা উচ্চ ফি নির্ধারণ করায় এটা সম্ভব হচ্ছে না। তবে বাংলাদেশি বেসরকারি চ্যানেলগুলোর জন্যও ভারতে সম্প্রচার সুবিধা শিগগিরই উন্মুক্ত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এ সময় আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তার দল এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘আমরা ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা লাভ করেছি এবং এখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে এ দেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।’ বাসস।

সারাবাংলা/টিআর

তথ্যমন্ত্রী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দূরদর্শন বিটিভি ভারতে বিটিভি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর