Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চালের বস্তায় উল্লেখ নেই মেয়াদ, ব্যাখ্যা চেয়েছেন আদালত


২৩ জুন ২০১৯ ১৯:৩৫

ঢাকা: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সকিপুর খাদ্যগুদামের ৮শ’ মে. টন চালের বস্তায় কেন মেয়াদের উল্লেখ নেই তা জানতে চেয়েছেন আদালত। খাদ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এবং সংশ্লিষ্টদের আগামী ১৮ জুলাইয়ের মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রোববার (২৩ জুন) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চ কারণ ব্যাখ্যা চেয়ে আদেশ দেন।

আদালতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ফরিদুল ইসলাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

শুনানি শেষে ফরিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, আদালত সাতক্ষীরার একটি গুদামে থাকা চাল পরীক্ষা করে আমাদের প্রতিবেদন জমা দিতে বলেছিলেন। আমরা চারটি নমুনা পরীক্ষা শেষে প্রতিবেদন জমা দিয়েছি। আদালত আমাদের প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করেছেন। গুদামের চালের বস্তায় কেন উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ করা হয়নি- সংশ্লিষ্টদের কাছে লিখিত ব্যাখ্যা চেয়েছেন আদালত।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সকিপুর খাদ্যগুদামে ৮শ’ মে. টন চাল সংরক্ষিত রয়েছে। কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) ও খ্রিষ্টান সম্প্রদায়ের বড় দিন উপলক্ষে চালগুলো কুষ্টিয়া গুদাম থেকে সংগ্রহ করা হয়।

অভিযোগ উঠেছে, চাল সংগ্রহ ও গুদামজাত করার প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে। পুরাতন চালগুলো নতুন চালের বস্তা দিয়ে ঢেকে রাখা হয়েছিল। স্থানীয় একটি পত্রিকায় প্রতিবেদন এলে বিষয়টি আলোচনায় আসে।

সারাবাংলা/এজেডকে/এটি

খাদ্যগুদাম চাল মেয়াদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর