Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজও অবরুদ্ধ বিএনপির কার্যালয়, ভাঙচুর


২৫ জুন ২০১৯ ১২:৫৯

ঢাকা: নেতাকর্মীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দ্বিতীয় দিনের মতো অবরুদ্ধ করেছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এসময় কার্যালয়ে ভাঙচুরও চালিয়েছেন তারা।

আরও পড়ুন- ছাত্রদলের কাউন্সিল ১৫ জুলাই

মঙ্গলবার (২৫ জুন) দুপুর সোয়া ১২টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা কাকরাইল মোড় থেকে একটি মিছিল নিয়ে এসে বিএনপি কার্যালয়ে ঢোকার চেষ্টা করেন। এসময় ভেতরে থাকা নেতাকর্মীরা বাধা দিলে কার্যালয়ের চেয়ার-টেবিল ও সিসি ক্যামেরা ভাঙচুর করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

এর আগে, ছাত্রদলের কাউন্সিলের পক্ষে থাকা নেতাকর্মীরা সকাল ১১টা থেকে কার্যালয়ের সামনে অবস্থান নেন। পরে কাউন্সিলবিরোধীরা মিছিল নিয়ে এলে তারা কার্যালয়ের ভেতরে চলে যান। এ সময় প্রধান ফটকে  বিক্ষোভকারীদের অবস্থানের ফলে কার্যালয় অবরুদ্ধ হয়ে পড়ে।

বিক্ষোভকারীদের দাবি, কাউন্সিলের জন্য ঘোষিত তফসিল বাতিল করে তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে নতুন করে কাউন্সিলের তফসিল ঘোষণা করতে হবে। সেই সঙ্গে ছাত্রদলের বয়সসীমা নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে, সেটিও নিরসন করতে হবে।

এদিকে, কার্যালয়ের প্রধান ফটকে বিক্ষোভের সময় বিক্ষোভকারীদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

এর আগে, সোমবারও (২৪ জুন) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফের অবস্থান নিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের একাংশ। পরে ছাত্রদলেরই আরেক অংশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে সেখানে একাধিক ককটেলের বিস্ফোরণও ঘটানো হয়।

গত ২২ জুন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের ১২ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। পরদিনই ছাত্রদলের কাউন্সিলের তারিখ ঘোষণা করে বিএনপি। ঘোষণা অনুযায়ী, আগামী ১৫ জুলাই নতুন নেতৃত্ব বেছে নেবে বিএনপির এই অঙ্গসংগঠন।

কাউন্সিলের তফসিলে বলা হয়েছে, নতুন কমিটিতে নেতা হতে হলে ২০০০ সাল বা এর পরের যেকোনো বছরে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির একাংশ। তারা নতুন কমিটিতে প্রার্থী হতে নির্ধারিত বয়সসীমা তুলে দেওয়ার দাবি জানান।

আরও পড়ুন-

বয়সসীমা বেঁধে দেওয়ায় কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের তালা

রিজভীর মধ্যরাতের বিজ্ঞপ্তি ও শিক্ষাবর্ষে আপত্তি ছাত্রদলের

সারাবাংলা/এসএইচ/টিআর

ছাত্রদল ছাত্রদলের কাউন্সিল বিএনপি কার্যালয় বিক্ষোভ ভাঙচুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর