Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ দফা দাবিতে চুয়েটে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন


২৫ জুন ২০১৯ ১৮:০৮

চট্টগ্রাম ব্যুরো: ১৫ দফা দাবিতে সোমবার (২৪ জুন) থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা। দাবি আদায়ে মঙ্গলবার (২৫) উপাচার্য বরাবর স্মারকলিপিও দিয়েছেন তারা।

সাধারণ শিক্ষার্থী পরিষদের ব্যানারে মঙ্গলবার সকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন চুয়েটের শিক্ষার্থীরা। সেসময় বিভিন্ন স্লোগান দেন তারা। দ্রুততম সময়ের মধ্যে যেন তাদের ১৫ দফা মেনে নেওয়া হয় সে দাবি জানান তারা।

বিজ্ঞাপন

যে দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছেন সেগুলো হলো: খাবারের মান উন্নয়ন, বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধান, বাসের সংখ্যা বৃদ্ধি, টার্ম পরীক্ষার খাতায় কোডিং পদ্ধতি চালু, মানোন্নয়ন পরীক্ষা চালু, বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটক নির্মাণ, মুক্তমঞ্চ নির্মাণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন বিধি-নিষেধ বাতিল, খেলার মাঠের উন্নয়ন, নির্বিচারে গাছ কাটা বন্ধ, আবাসিক হলের উন্নয়ন, মেডিকেল সেন্টার আধুনিকীকরণ, গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, ক্যাম্পাসে অযাচিত জঙ্গল পরিস্কার, চুয়েট লেকের সংস্কার ও উন্নয়ন এবং দ্রুত সময়ের মধ্যে ছাত্রসংসদ নির্বাচন দেওয়া।

এ বিষয়ে জানতে চাইলে চুয়েটের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘ওরা গতকালও স্নাতক পর্যায়ে ক্লাস-পরীক্ষা বর্জন করেছে। কিন্তু আগে থেকে কোনো ঘোষণা দেয়নি, আজ এসে একটা স্মারকলিপি দিয়েছে।’

শিক্ষার্থীদের ডেকে কথা বলেছেন জানিয়ে উপাচার্য বলেন, ‘আমরা তাদের দাবির প্রতি সহানুভূতিশীল। আমি তাদের অনুরোধ করেছি যে তারা যেন ক্লাসে ফিরে যায়। দাবি পূরণে পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

সারাবাংলা/আরডি/এসএমএন

বিজ্ঞাপন

ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক চুয়েট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর