Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিতাস গ্যাসের এমডিকে হাই কোর্টে তলব


২৫ জুন ২০১৯ ১৮:১৫

ঢাকা: নিয়োগ প্রক্রিয়ায় আদালতের আদেশ অমান্য করায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (টিজিটিডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি), মহাব্যবস্থাপক (জিএম) এবং উপ মহাব্যবস্থাপককে (ডিজিএম) তলব করেছেন হাই কোর্ট।

আগামী ২ জুলাই তাদের আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। একটি সম্পূরক আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২৫ জুন) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৭ সালের ১৮ ডিসেম্বর ৭৯ জন কর্মকর্তা নিয়োগে বিজ্ঞপ্তি দেয় তিতাস। মুক্তিযোদ্ধার সন্তান কোটায় নিয়োগ পরীক্ষায় যারা অংশ নিয়েছিলেন, চূড়ান্ত ফলাফলে তাদের বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠে। কোটা অনুসরণ করে নিয়োগ দেওয়ার নির্দেশনা চেয়ে মো. রেজাউল করিমসহ আট জন ২০১৮ সালের ২০ নভেম্বর রিট দায়ের করেন।

ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেন আদালত। রিট আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ৩০ শতাংশ কোটা সংরক্ষণ করতে বলা হয় রুলে। ওই কোটায় ৬৩ জনকে নিয়োগ দেয় তিতাস কর্তৃপক্ষ। তবে বাকিদের নিয়োগ না দিয়ে গত ২ এপ্রিল ফের ১৭ জনকে নিয়োগ দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করলে রিট আবেদকারীরা হাই কোর্টে সম্পূরক আবেদন করেন।

সংশ্লিষ্ট সংবাদ
তিতাস গ্যাসে ২২ খাতে দুর্নীতি, ১২ সুপারিশ দুদকের

সারাবাংলা/এজেডকে/এটি

তিতাস গ্যাস নিয়োগ প্রক্রিয়া মুক্তিযোদ্ধার সন্তান কোটা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর