Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুকে ধর্ষণ করে ভিডিও ধারণ: ইমাম ও সহযোগীর ৫ বছরের কারাদণ্ড


২৭ জুন ২০১৯ ১৭:৪০

ঢাকা: রাজধানীর অদূরে ধামরাই এলাকায় ১০ বছরের এক শিশুকে ধর্ষণের পর ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়ার অভিযোগে এক মসজিদের ইমাম ও তার সহযোগীকে পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু ফোরকান মোহাম্মদ মারুফ চৌধুরী এ আদেশ দেন।

অভিযুক্ত আসামিরা হলেন— ইমাম সেলিম হোসেন ও তার সহযোগী জামাল। কারাদণ্ডের পাশাপাশি ৫ হাজার টাকা করে অর্থদণ্ডেও দণ্ডিত করা হয়েছে তাদের।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. আনোয়ারুল কবীর বাবুল সারাবাংলাকে জানান, দণ্ডপ্রাপ্ত সেলিম হোসেন ধামরাই থানার বাসনা গ্রামের মিরাজ হোসেনের ছেলে ও জামাল একই থানার দিঘল গ্রামের বছর উদ্দিন ওরফে বুদ্ধুর ছেলে। রায় ঘোষণার সময় আসামি জামাল আদালতে উপস্থিত ছিলেন। আরেক আসামি ইমাম সেলিম হোসেন জামিন নিয়ে পলাতক রয়েছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ধামরাইয়ে ২০১৪ সালে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রী মসজিদের মক্তবে পড়তে গেলে ওই মসজিদের ইমাম সেলিম তাকে নিজ কক্ষে নিয়ে যান। পরে সেলিম শিশুটিকে ধর্ষণ করেন, তার সহযোগী জামাল এ ঘটনা মোবাইলে ধারণ করেন। পরে তারা ওই ভিডিও এলাকায় ছড়িয়ে দেন।

ওই ঘটনায় ধর্ষণের শিকার স্কুলছাত্রীর বাবা ধামরাই থানায় মামলা দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতার অভিযোগে একটি মামলার পাশাপাশি পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইনে আরও একটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে দ্বিতীয় মামলাটির রায় হলো আজ। অন্য মামলাটি ঢাকার একটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

ইমামের কারাদণ্ড পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইন ভিডিও ধারণ শিশু ধর্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর