Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিফাতসহ সব হত্যার বিচার দাবি গণতান্ত্রিক বাম ঐক্যের


২৮ জুন ২০১৯ ১৩:০৪

ঢাকা: বরগুনার রিফাত হত্যাসহ দেশের অন্যান্য সকল হত্যাকাণ্ডের বিচার এবং গুম ও খুন বন্ধের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য সংগঠন। শুক্রবার (২৮ জুন) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ডা. এম. এ সামাদ বলেন, ‘আমরা বরগুনার রিফাতসহ সকল হত্যাকাণ্ডে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। পাশাপাশি সকল গুম খুন ও হত্যাকাণ্ড বন্ধে পদক্ষেপ নেয়ার দাবি জানাচ্ছি। আর এসব সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক প্রভাবশালী গডফাদারদের বিচারের আওতায় আনার দাবিও জানাচ্ছি।’

বিক্ষোভ সমাবেশে বক্তারা আরও বলেন, দেশে সন্ত্রাসীরা একের পর এক হত্যাকাণ্ড ঘটিয়ে যাচ্ছে। কাউকে আগুন দিয়ে পুড়িয়ে, কাউকে ধর্ষণ করে, কাউকে কুপিয়ে হত্যা করা হচ্ছে। কিন্তু এসব ব্যাপারে সরকার নির্বিকার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা না থাকায় অপরাধীরা অপরাধ করেও কোনো শাস্তি পাচ্ছে না। বরং এসব অপরাধীদের সরকার দলীয় লোকজন আশ্রয়-প্রশ্রয় দিয়ে থাকে। আমরা সকল হত্যাকাণ্ডের বিচার দাবি করছি।

গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ডা. এম. এ সামাদের সভাপতিত্বে উক্ত বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য কমরেড আবু মাসুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টির আহ্বায়ক কমরেড ডা. শামছুল আলম প্রমুখ।

সারাবাংলা /এআই /ওএম/এনএইচ

গণতান্ত্রিক বাম ঐক্য বিচার রিফাত হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর