Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোফিয়াকে দেখতে উপচে পড়া ভিড়


৬ ডিসেম্বর ২০১৭ ১৪:০৪

স্টাফ করেসপন্ডেন্ট

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ আইসিটি মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’ এ আসা সোফিয়াকে দেখতে হাজার হাজার মানুষ ভিড় করেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এ মানব রোবটকে একনজর দেখার জন্যে আজ সকাল ৯টা থেকে দুপুর ১টা নাগাদ তীব্র রোদ উপেক্ষা করে ভেন্যুর মূল ফটকে ভিড় করেন কৌতূহলী মানুষ।

ডিজিটাল মেলায় দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত সোফিয়ার সেশন রয়েছে। এ সময় তিনি সেশনে অংশ নেওয়া বাছাই প্রতিনিধিদের প্রশ্নের জবাব দেবেন। এই সেশনে নিবন্ধনভুক্ত দুই হাজার দর্শনার্থী অংশ নিতে পারবেন।

এর আগে ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করতে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রবেশ করেন। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সোফিয়ার সঙ্গে কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এ সময় নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয় আশেপাশের এলাকা। এছাড়াও ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’আসরে আগত সকলের জন্য কড়া নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ আইসিটি মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’তে যোগ দিতে মঙ্গলবার ভোর চারটায় বাংলাদেশে পা রাখেন বিশ্বব্যাপী কৃত্রিম বুদ্ধিমত্তা শিল্পে আলোড়ন সৃষ্টি করা মানব শ্রেণির রোবট সোফিয়া। এরইমধ্যে ৫ ডিসেম্বর বিকেল সাড়ে পাঁচটার দিকে ডিজিটাল ওয়ার্ল্ড আসরের ভেন্যু ঘুরে আসে এই মানব রোবট সোফিয়া।

সারাবাংলা/এসও/টিএম/একে

 

সোফিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর