Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ছাত্রলীগে সংকটের সমাধান দায়িত্বপ্রাপ্ত ৪ নেতা জানেন’


২৮ জুন ২০১৯ ১৫:১৪

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ ছাত্রলীগে যে সংকট তৈরি হয়েছে তার সমাধান আমার কাছে নেই। তিনি বলেন,  এ বিষয়ে আমাদের যে চারজন সহকর্মী দায়িত্বে রয়েছে তারা জবাব দিতে পারবেন ।

শুক্রবার (২৮জুন) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গত ১৩ মে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকেই  পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাদের আন্দোলন চলছে। বর্তমান কমিটির বিরুদ্ধে তাদের অভিযোগ ত্যাগীদের বাদ দিয়ে ব্যবসায়ী-চাকুরিজীবী- ভিন্ন মতাবলম্বীদের কমিটিতে জায়গা করে দেওয়া হয়েছে৷ এ বিষয়ে কথাও বলেছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নির্দেশনা দিয়েছিলেন বিতর্কিতেদর দ্রুত সময়ে কমিটি থেকে বাদ দিতে। কিন্তু মাস পেরিয়েও সমাধান হয়নি সে বিতর্কের।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ছাত্রলীগের ব্যাপারে আমাদের চারজন সহকর্মীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব দিয়েছেন। ছাত্রলীগ সম্পর্কে আপনারা যদি কিছু জানতে চান   দায়িত্বপ্রাপ্তরা তার  জবাব দিবেন।

যদি এই চার নেতা ব্যর্থ হন তাহলে আওয়ামী লীগের পক্ষ থেকে কি পদক্ষেপ নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন,  তারা সফল কি ব্যর্থ তার বিচার প্রধানমন্ত্রী করবেন৷ আমি নিজেও এ বিষয়ে খুব বেশি কিছু একটা জানিনা।  অসুস্থ হয়ে বিদেশে ছিলাম। এ বিষয়ে অনেক কিছু আমার জানা নাই। দায়িত্বপ্রাপ্ত নেতারা ভালো বলতে পারবেন।

তিনি জানান ,ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির করার দেখভালের দায়িত্বে থাকা আওয়ামী লীগের এই চার নেতা হলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল।

বিজ্ঞাপন

এছাড়াও আগামী ১ জুলাই থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান শুরু হবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এনআর/জেডএফ 

ওবায়দুল কাদের ছাত্রলীগ টপ নিউজ সংকট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর