Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিইউতে চিকিৎসকের সঙ্গে কথা বলেছেন এরশাদ


২৮ জুন ২০১৯ ১৮:৪৩

ফাইল ছবি

ঢাকা: ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। শুক্রবার (২৮ জুন) চিকিৎসকরা তাকে দেখতে এলে এরশাদ তাদের সঙ্গে কথা বলেন।

হাসপাতালে থাকা এরশাদের ঘনিষ্ঠ একটি সূত্র সারাবাংলাকে জানায়, গতকালের চেয়ে এরশাদের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। চিকিৎসকরা তার কাছে এলে তিনি চিকিৎসকদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় এরশাদ চিকিৎসকদের বেশ কয়েকটি প্রশ্নের জবাবও দেন।

বিজ্ঞাপন

গত বুধবার (২৬ জুন) এরশাদকে সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। এরশাদ এমনিতেই শারীরিকভাবে অসুস্থ। এর মধ্যে কয়েকদিন ধরে তার জ্বর ছিল। তা নিউমোনিয়ায় রূপ নেওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে বৃহস্পতিবার (২৭ জুন) এরশাদের ছোট ভাই জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) জানিয়েছিলেন, এরশাদের শারীরিক অবস্থা শঙ্কামুক্ত নয়।

গত বছরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অসুস্থ হয়ে পড়েন এরশাদ। অসুস্থতার কারণে জাতীয় নির্বাচনের প্রচারণাতেও অংশ নিতে পারেননি তিনি। ওই অবস্থাতেই ১২ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে যান এরশাদ। পরে নির্বাচনে জয়লাভের পর দেশে ফিরে শপথ নেন তিনি। পরে ২০ জানুয়ারি ফের চিকিৎসা নিতে সিঙ্গাপুর যান। দেশে ফেরেন ৪ ফেব্রুয়ারি। এরপর থেকে সিএমএইচেই চিকিৎসা নিচ্ছেন এরশাদ।

এদিকে, এরশাদ পুরোপুরি সুস্থ না হলেও বেশকিছু সিদ্ধান্ত নিয়ে আলোচনায় আসেন এরশাদ। অসুস্থ অবস্থাতেই নিজের স্থাবর-অস্থাবর সব সম্পত্তি ট্রাস্টে দান করেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে, গত মার্চে ছোট ভাই জি এম কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ এবং দলের সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেন এরশাদ। পরে সংসদে বিরোধী দলীয় উপনেতার পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয় তাকে। সপ্তাহ দুয়েক পরেই অবশ্য জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল করেন এরশাদ।

সর্বশেষ গত ৪ মে নিজ বাসভবন ‘প্রেসিডেন্ট পার্কে’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এরশাদ ঘোষণা দেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জি এম কাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

এরশাদ জাতীয় পার্টি টপ নিউজ সিএমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর