Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাগুন হত্যার বিচার দাবিতে মানববন্ধন


২৯ জুন ২০১৯ ১৯:৩১

ঢাকা: তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুনের হত্যাকারী চক্র শনাক্ত করে বিচারের আওতায় আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তার শুভাকাঙ্ক্ষি, সহকর্মী ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

শনিবার (২৯ জুন) বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়। এতে ফাগুনের বাবা কাকন রেজা, বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আবু সায়ীদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, সন্তান হারানোর মতো গভীর ব্যথা আর হয় না। এই ব্যথা কতটা অসহনীয় তা কেবল পিতা-মাতাই জানেন। তবে এটি আমাদের জন্যও সমান বেদনাদায়ক।

তিনি আরও বলেন, আমরা ভুলে যাই- মৃত্যুর পর মৃত্যু হয় কিন্তু আমরা মনে রাখতে পারি না। এতো বেশি মানুষ মরছে, অপরাধীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, এটা আমাদের দেশের দৈনন্দিন ঘটনা। এইসব অপকর্মের ঘটনার রহস্য যদি উন্মোচন না হয়, যদি বিচার না হয়, তাহলে এ দেশ অন্ধকারে নিমজ্জিত হবে। প্রতিটি অন্যায়ের বিচার হওয়া প্রয়োজন।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন বলেন, সারাদেশে প্রতিনিয়ত সাংবাদিকরা আক্রমণের শিকার হচ্ছেন। সাংবাদিকদের সঙ্গে অন্যায়ের বিষয়ে প্রশাসন উদাসীন আচরণ করছে। এভাবে চলতে পারে না। সাংবাদিকদের ওপর হামলাগুলোর বিচার করতে হবে। ফাগুন হত্যার রহস্য উন্মোচন করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এ সময় ফাগুনের বাবা কাকন রেজা কান্নাজড়িত কণ্ঠে প্রশাসনের কাছে সন্তান হত্যার বিচার দাবি করেন।

গত ২১ মে একটি অনলাইন নিউজ পোর্টাল থেকে চাকরির ইন্টারভিউ দিয়ে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন ফাগুন। পরে তার মরদেহ পাওয়া যায় জামালপুরের নান্দিনা মধ্যপাড়া এলাকায় রেললাইনের পাশে। রেলপুলিশ জানায়, ২১ মে মঙ্গলবার রাতে খবর পেয়ে রাত পৌনে ১টার দিকে ফাগুনের মরদেহ উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এই ঘটনায় জামালপুর রেলওয়ে থানায় ফাগুনের বাবা একটি হত্যা মামলা দায়ের করেন। ফাগুন হত্যার এক মাস পার হয়ে গেলেও এখন পর্যন্ত ফাগুন হত্যা মামলার তেমন কোনো অগ্রগতি হয়নি।

ফাগুন তেজগাঁও কলেজের টুরিজ্যম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী ছিলেন। সাংবাদিকতা করেছেন প্রিয় ডটকম’র ইংরেজি বিভাগে।

সারাবাংলা/টিএস/এটি

সাংবাদিক ফাগুন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর