Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার বাদীসহ ২ সহপাঠীর সাক্ষ্য, আসামিদের জামিন শুনানি


৩০ জুন ২০১৯ ১০:১৮

ফেনী: মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার বাদী মাহমুদুল হাসান নোমান ও নুসরাতের দুই সহপাঠীর সাক্ষ্যগ্রহণ করা হবে। রোববার (৩০ জুন) এই সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করা আছে। এছাড়া এদিন হবে মামলার সব আসামিদের জামিন শুনানি। বাদী পক্ষের আইনজীবী এডভোকেট শাহজাহান সাজু একথা জানিয়েছেন।

আরও পড়ুন: নুসরাত হত্যা: অধ্যক্ষ সিরাজসহ ১৬ আসামির বিচার শুরু

এর আগে, মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমানের আংশিক সাক্ষ্যগ্রহণ গত ২৭ জুন অনুষ্ঠিত হয়। সেদিন সকাল ১১ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে সাক্ষ্যপ্রদান ও বাদীর সঙ্গে আসামি পক্ষের আইনজীবীদের জেরা চলে। তবে কর্মদিবস শেষ হয়ে যাওয়ায় ৯ জন আসামিপক্ষের জেরা শেষে আদালত ৩০ জুন বাদীসহ নুসরাতের দুই সহপাঠী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানা ফুর্তির পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

আইনজীবী এডভোকেট শাহজাহান সাজু এ সম্পর্কে বলেন, ‘বাদী মাহমুদুল হাসান নোমানের আংশিক সাক্ষ্যগ্রহণ করেন আদালত। পরে বাদীকে আসামী পক্ষের ৯ আইনজীবী জেরা করেন। বাকি সাক্ষ্যগ্রহণ ও জেরার দিন ৩০ জুন ধার্য করেন। আজ ৭ আইনজীবী বাদীকে জেরা করবেন।’

তিনি আরও বলেন, ‘আইনজীবীর মাধ্যমে সব আসামি জামিন আবেদন করলে আদালত পরবর্তী ৩০ জুন জামিন শুনানির দিনও ধার্য করেন।’

এর আগে, ২০ জুন আদালত নুসরাতের বড় ভাই ও মামলার বাদী মাহমুদুল নোমান, নুসরাতের দুই সহপাঠী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানা ফুর্তিকে সাক্ষ্যগ্রহণের জন্য তলব করেন। রোববার (৩০ জুন) তারাও সাক্ষ্য দিবেন।

গত ২৯ মে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম ১৬ জনকে অভিযুক্ত করে ৮০৮ পৃষ্ঠাসংবলিত নথি ও চার্জশিট দাখিল করেন।

এরপর গত ৩০ মে মামলার ধার্য তারিখে আসামিদের আদালতে হাজির করা হলে আদালত শুনানি না করে ওই মামলাটি ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে পাঠানোর আদেশ দিয়ে ১০ জুন মামলার শুনানির দিন ধার্য করেন। পরে ১০ জুন আদালত চার্জশিট আমলে নিয়ে ২০ মে চার্জ গঠন করেন। ওই দিন ২৭ জুন বাদীসহ তিনজনের সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে মারা যান নুসরাত জাহান রাফি।

এ ঘটনায় নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

সারাবাংলা/এনএইচ

অধ্যক্ষ সিরাজ উদ দৌলা আগুনে পুড়িয়ে হত্যা টপ নিউজ নুসরাত হত্যা সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর