Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে সংঘর্ষের দুই মামলায় আ.লীগের ১৮ নেতাকর্মী গ্রেফতার


৩০ জুন ২০১৯ ১৭:৩২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর লালখান বাজারে সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ১৮ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর খুলশী থানা পুলিশ ও নগর গোয়েন্দা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

শনিবার (২৯ জুন) রাতভর একটানা লালখান বাজার, মতিঝর্ণা, বাঘঘোনা, চাঁনমারি রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ বোস্তামি জোন) পরিত্রাণ তালুকদার এতথ্য জানান।

বিজ্ঞাপন

এর আগে শুক্রবার রাতে ও শনিবার বিকেলে লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল হাসনাত মো. বেলালের অনুসারীদের মধ্যে দুদফা রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার বিকেলে সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশকে চার রাউন্ড গুলি ছুঁড়তে হয়। এসময় একজন গুলিবিদ্ধসহ চার জন গুরুতর আহত হন। এই ঘটনায় খুলশী থানায় দুটি মামলা দায়ের হয়।

রাতভর অভিযানে পাঁচ জনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। এরা হলেন- নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও লালখান বাজার ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক তৌহিদ আজিজ (৪১), স্থানীয় যুবলীগ নেতা আহমেদুল হাসান জুয়েল (৩৫), সাইদুল ইসলাম (৩৫), সৃজন দাশ (৪০) ও স্থানীয় ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান (৩০)।

গ্রেফতার পাঁচজনের মধ্যে তৌহিদ আজিজ আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমের অনুসারী এবং বাকি চারজন বেলালের অনুসারী হিসেবে পরিচিত। ২০১৫ সালে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে লালখান বাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে দাঁড়িয়েছিলেন তৌহিদ আজিজ। তখন মাসুম সমর্থিত এফ কবির আহমেদ মানিকের কাছে তিনি পরাজিত হন। কাউন্সিলর মানিক বর্তমানে মাসুমের বিরোধী বলয়ে আছেন। আর তৌহিদ আজিজ গেছেন মাসুমের বলয়ে।

বিজ্ঞাপন

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) মির্জা সায়েম মাহমুদ সারাবাংলাকে বলেন, ‘আমরা রাতভর অভিযান চালিয়েছি। সংঘর্ষের সময় যারা ছিল, পাঁচজনের বিষয় নিশ্চিত হয়ে আমরা তাদের গ্রেফতার করেছি। তাদের খুলশী থানায় সোপর্দ্দ করা হয়েছে।’

এদিকে খুলশী থানা পুলিশ রাতভর অভিযানে গ্রেফতার করেছে ১৩ জনকে। এরা হল- নুরুল আবছার (৩২), আব্দুল মান্নান (২৪), জাহিদুর রহমান (২১), মো. সোহাগ (২১), আলী হোসেন (২৩), ফয়সাল আহম্মদ (২১), মো. জুয়েল (২০), মো. হৃদয় (১৮), মো. ইব্রাহীম (৬২), মো. সাজ্জাদ (২৪), আবু দাউদ রাজু (২৬), মো. আনিস (২৪) ও মো. সোহেল (২৯)।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘দুদফা সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া দুই মামলায় ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। এছাড়া তাদের আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়েছে।’

সারাবাংলা/আরডি/এমআই

আওয়ামী লীগ নেতাকর্মী গ্রেফতার সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর