Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদ্রিদে প্রবাসীদের মেলবন্ধন ‘পরবাসে আনন্দের একদিন’


৩০ জুন ২০১৯ ১৮:০৯

স্পেন থেকে: স্পেনের মাদ্রিদে বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রবাসীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ‘পরবাসে আনন্দের একদিন’ শীর্ষক বিনোদন উৎসব। মাদ্রিদের রানী সুফিয়া জাদুঘর পরিচালনা কমিটির আমন্ত্রণে দ্বিতীয়বারের মতো বাংলাদেশসহ ২৫টি দেশের প্রবাসীরা এ উৎসবে অংশগ্রহণ করেন।

শনিবার (২৯ জুন) স্থানীয় সময় বিকেলে জাদুঘরের পার্কে এ উৎসব আয়োজন করা হয়। আয়োজনটি উপস্থিত সকলকে কিছুটা সময়ের জন্য হলেও আপ্লুত করে।

বিজ্ঞাপন

উৎসবে প্রবাসীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন জাদুঘরের প্রধান পরিচালক ম্যানুয়েল বোরজ ভিল্লে, পরিচালক মারিয়া, রাফায়েল পিমেন্টেল, রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি মারিয়া খসে তররেস পেরেজ পেপা, ও ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী প্রমুখ।

ম্যানুয়েল বোরজ ভিল্লে স্পেনের অর্থনীতিতে প্রবাসীদের অবদানের প্রশংসা করেন। এছাড়া স্থানীয় আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ দেশের সম্মান বজায় রাখার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান। তিনি প্রতিবছর এরকম আনন্দ আয়োজন করার ইচ্ছে প্রকাশ করেন; যাতে বিভিন্ন দেশের অভিবাসীরা নিজেদের সংস্কৃতি একে অপরের সঙ্গে আদান-প্রদান করতে পারেন।

উৎসবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে স্পেন সরকারের নথিভুক্ত বাংলাদেশি মানবাধিকার সংগঠন ‘ভালিয়েন্তে বাংলা।’ ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী বলেন, ‘ভিনদেশিদের কাছে বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্য পৌঁছে দেওয়া এবং পরিবার পরিজন নিয়ে একসঙ্গে হওয়ার আনন্দটাই অন্যরকম।’

উৎসবে আফ্রিকান, এশিয়ান, আরবীয় ও স্প্যানিশ খাবার পরিবেশন করা হয়। খাবারের পাশাপাশি ছিল বিভিন্ন দেশের সাংস্কৃতিক পরিবেশনা। বাংলাদেশী সংগীত পরিবেশন করেন শিল্পী লোকমান হাকিম ও তার দল।

বিজ্ঞাপন

বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনদের মধ্যে উৎসবে উপস্থিত ছিলেন ভালিয়েন্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন সরকার, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক কবির আল মাহমুদ, জুলহাস উদ্দিন, কাওসার আহমদ, সেলিম পারভেজ, নারী নেত্রী বনি নূর ফাতেমা, সাদিয়া তাসনিম তন্নী, তাহমিনা আক্তার, ফারজানা ইয়াসমিন, তানিয়া সুলতানা, সেবানা রহমান নিশাত, রাফিয়া প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

প্রবাসী মাদ্রিদ স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর