Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এরশাদ সংকটাপন্ন, হাসপাতালে রওশনসহ নেতাকর্মীরা


৩০ জুন ২০১৯ ২২:২১

ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ।

রোববার (৩০ জুন) রাতে সারাবাংলার সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। রাঙ্গাঁ আরও বলেন, আমি খোঁজ নিয়ে জেনেছি তার অবস্থা সংকটাপন্ন। যে কোনো সময় তাকে লাইফ সাপোর্টে নিতে হতে পারে।

এদিকে এরশাদের শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে হাসপাতালে ভিড় জমাতে শুরু করেছেন তার পরিবারের সদস্য এবং জাপা’র নেতাকর্মীরা। এরশাদের স্ত্রী রওশন এরশাদ, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, আনোয়ার হোসেন মঞ্জু, মেজর (অব.) মান্নানসহ অন্যান্য নেতাকর্মীরা সিএমএইচএ উপস্থিত হয়েছেন।

এর আগে সন্ধ্যায় ৬টার দিকে বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে এরশাদের ছোট ভাই জি এম কাদের বলেছিলেন, দেশে এরশাদের যে চিকিৎসা চলছে, তাতে আমরা সন্তুষ্ট। আশা করি, শিগগিরই তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

রক্তে হিমোগ্লোবিন ও লিভারে দীর্ঘ দিনের সমস্যার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বুধবার (২৬ জুন) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন এরশাদ। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

জি এম কাদের আরও বলেন, চার দিন আগে যে শারীরিক অবস্থা নিয়ে এরশাদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সে অবস্থার অনেকটাই উন্নতি হয়েছিল। তবে আজ (রোববার) সকালে তার শারীরিক অবস্থার আবার অবনতি হয়। এরপর আর তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এরশাদের ফুসফুসে ইনফেকশন রয়েছে। তাকে অক্সিজেন দেওয়া হয়েছে।

গত বছরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অসুস্থ হয়ে পড়েন এরশাদ। অসুস্থতার কারণে জাতীয় নির্বাচনের প্রচারণাতেও অংশ নিতে পারেননি তিনি। ওই অবস্থাতেই ১২ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে যান এরশাদ। পরে নির্বাচনে জয়লাভের পর দেশে ফিরে শপথ নেন তিনি। পরে ২০ জানুয়ারি ফের চিকিৎসা নিতে সিঙ্গাপুর যান। দেশে ফেরেন ৪ ফেব্রুয়ারি। এরপর থেকে সিএমএইচেই চিকিৎসা নিচ্ছেন এরশাদ।

আরও পড়ুন:
এরশাদের ফুসফুসে ইনফেকশন, দোয়া চাইলেন জি এম কাদের

সারাবাংলা/এএইচএইচ/এটি

এরশাদ জাতীয় পার্টি জি এম কাদের সিএমএইচ হুসেইন মুহম্মদ এরশাদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর