Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে গ্যাস সংযোগের দাবিতে বিক্ষোভ


১ জুলাই ২০১৯ ১৩:২৯

চট্টগ্রাম ব্যুরো: আবাসিকে গ্যাস সংযোগের দাবিতে চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) সামনে প্রায় আড়াই ঘণ্টা বিক্ষোভ করেছেন কয়েক’শ গ্রাহক। অবিলম্বে গ্যাস সংযোগ না দিলে তারা আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণার কথাও জানিয়েছেন।

সোমবার (১ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নগরীর ষোলশহরে কেজিডিসিএল অফিসের সামনে এই বিক্ষোভ হয়েছে। সেখানে মিছিল-স্লোগানের পাশাপাশি বক্তব্য রাখেন কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের নেতারা।

বিজ্ঞাপন

উপস্থিত গ্রাহকদের কয়েকজন জানান, চার বছর আগে আবাসিকে গ্যাস সংযোগের জন্য ২৫ হাজার গ্রাহক টাকা জমা দেন। কিন্তু বারবার আশ্বাসের পরও গ্যাস সংযোগ দিচ্ছে না। আবাসিকে গ্যাস সংযোগ না দিলেও শিল্প-কারখানায় সংযোগ দেওয়া হচ্ছে।

কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের আহ্বায়ক রেজাউল করিম চৌধুরী বলেন, ‘গ্যাস সংযোগ পাওয়া আমাদের অধিকার। আবাসিকে বাদ দিয়ে সরকার কেন শিল্প-কারখানায় গ্যাস দিচ্ছে। ব্যবসায়ী-শিল্পপতিদের গ্যাস পাবার অধিকার আছে, সাধারণ মানুষের অধিকার নেই?’

তিনি জানান, অবিলম্বে আবাসিকে গ্যাস সংযোগ না দিলে অনশন, ধর্মঘটসহ বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

বিক্ষোভে আসা গ্রাহকদের অভিযোগ- আবাসিক গ্রাহকদের গ্যাস সংযোগ থেকে বঞ্চিত করার ক্ষেত্রে কেজিডিসএল’র একশেণির দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারি জড়িত। তারা মোটা অঙ্কের টাকার বিনিময়ে শিল্প-কারখানায় গ্যাসের সংযোগ দিচ্ছেন।

টাকা নিয়ে চার বছর ধরে গ্যাস সংযোগ না দেওয়ায় কেজিডিসিএল’র কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন বিক্ষুব্ধ গ্রাহকরা।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে কেজিডিসিএল’র কোম্পানি সেক্রেটারি আ জ ম ছালেহ উদ্দিন সরওয়ার সাংবাদিকদের বলেন, ‘সরকার শিল্পে গ্যাস সংযোগকে অগ্রাধিকার দিচ্ছে। এখন আবাসিকে গ্যাস সংযোগের সম্ভাবনা নেই।’

সারাবাংলা/আরডি/এমএইচ

আবাসিক গ্যাস সংযোগ বিক্ষোভ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর