Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হলি আর্টিজান জঙ্গি হামলায় নিহতদের স্মরণে বিশেষ প্রার্থনা


২ জুলাই ২০১৯ ০১:০৩

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকাঃ গুলশানের হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলায় নিহত ডিএমপির গোয়েন্দা (উত্তর) বিভাগের এসি রবিউল করিমসহ সবার আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়েছে।

সোমবার (১ জুলাই) বিকেলে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বাছট বৈলতলা মোকদমপাড়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় নির্মাণাধীন ‘শান্তিভবন’-এ এই প্রার্থনার আয়োজন করা হয়। প্রার্থনায় মাদরাসা ও এতিমখানার শিশু এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা অংশ নেন।

এর আগে গত ২৮ জুন ‘জঙ্গিবাদ জিহাদ নয়, মানুষ হত্যা পূণ্য নয়’— এই শ্লোগানকে ধারণ করে মানিকগঞ্জের এই হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার একটি কক্ষের নামকরণ করা হয় গুলশানে জঙ্গী হামলায় নিহত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এসি রবিউল করিমের নামে। আরও ২টি কক্ষের নামকরণ করা হয় সিলেটের আতিয়া মহলে জঙ্গী বিরোধী অভিযান কালে বোমা হামলায় নিহত র‍্যাবের সাবেক গোয়েন্দা প্রধান শহীদ লে. কর্নেল মোহাম্মদ আবুল কালাম আজাদ ও ভাষা শহীদ রফিকের নামে। বাকী কক্ষগুলোর নির্মাণ কাজ শেষ হলে স্বাধীনতা যুদ্বের সাত মহান বীরশ্রেষ্ঠদের নামে নামকরণ করা হবে।

গত শুক্রবার (২৮ জুন) বিকেলে বাছট বৈলতলা মোকদমপাড়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার এই ৩টি কক্ষের শুভ উদ্বোধন করেন ঢাকা মেট্টোপলিটন পুলিশের যুগ্ন-কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম।

এ সময় তিনি বলেন, ‘এখন সবাই নিজের বাবা-মায়ের নামে কিংবা পরিবারের নামে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর নামকরণ করতে ব্যস্ত। কিন্তু এই মাদরাসায় তিনটি কক্ষ তিনজন শহীদের নামে করা হয়েছে— যা খুবই প্রশংসনীয় এবং ব্যাতিক্রমী উদ্যোগ।’

বিজ্ঞাপন

প্রতিটি গ্রামে কমিটি করে জঙ্গী এবং মাদকের বিষয়ে পুলিশকে তথ্য দেওয়ার জন্য এলাকাবাসীকে অনুরোধ করেন শেখ নাজমুল আলম।

মাদরাসা ও এতিমখানার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক হাবিবুল্লাহ মিজান সারাবাংলাকে বলেন, ‘যারা মসজিদ-মাদ্রাসাকে জঙ্গিবাদের আঁতুড় ঘর মনে করেন, তাদের একটি কাউন্টার বার্তা দিতেই মাদরাসায় ‘শান্তিভবন’ এবং শান্তিভবনের কক্ষগুলোকে জঙ্গি হামলায় নিহত শহীদদের নামে নামকরণ করা হয়েছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ আওয়ামী লীগ নেতা এবং প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রশিদ বিএসসি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাটুরিয়া থানার ওসি মতিয়ার রহমান মিয়া,সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম হোসেন, সাটুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, সাটুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেনসহ বিভিন্ন জাতীয় পত্রিকা ও টেলিভিশন কর্মরত স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা।

সারাবাংলা/ইউজে/এজেড

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর