Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পদত্যাগ


৩ জুলাই ২০১৯ ১৬:৪৫

ফাইল ছবি

নানা গুঞ্জনের পর অবশেষে সত্যি দলীয় প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার (৩ জুলাই) এক টুইটে একথা জানান তিনি। খবর বিবিসির।

রাহুল টুইটারে পদত্যাগপত্রের ছবি পোস্ট করে বলেন, কংগ্রেস পার্টির সেবা করতে পারা আমার জন্য সম্মানের। দলটির মূল্যবোধ ও আদর্শ আমাদের এই সুন্দর জাতির জীবনীশক্তি হিসেবে কাজ করেছে। আমি এই দেশ ও দলের কাছে কৃতজ্ঞতা ও ভালোবাসায় ঋণী।

লোকসভা নির্বাচনে নিজের ব্যর্থতার কথা স্বীকার করে রাহুল গান্ধী  বলেন, কংগ্রেসে জবাবদিহিতা প্রয়োজন। আর আমার পদত্যাগের পেছনে এটা অন্যতম কারণ। ব্যর্থতার জন্য অন্য নেতাদের জবাবদিহি করে আমার দায় এড়ানো অন্যায্য।

রাহুল আরও বলেন, আমার অনেক সহকর্মীরা পরবর্তী সভাপতি নির্বাচনের ভার আমার হাতে দিতে চেয়েছিলেন। তবে দল পুনর্গঠনের ক্ষেত্রে আমার এই সিদ্ধান্ত নেওয়াটা সঠিক হবে না। ভালোবাসা, সাহস ও বিশ্বস্ততার সঙ্গে দলকে নেতৃত্ব দিতে পারবে এমন কাউকে সভাপতি হিসেবে নির্বাচনের সিদ্ধান্ত নিবে কংগ্রেস।

বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির প্রতি ইঙ্গিত করে তিনি পদত্যাগ পত্রে লেখেন, বিজেপি প্রক্রিয়াগতভাবে কণ্ঠরোধ করছে। সেসব কণ্ঠকে নিরাপত্তা দেওয়া কংগ্রেসের দায়িত্ব।

সবশেষে শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানিয়ে রাহুল গান্ধী জানান, দলের আদর্শ ধারণ করে ভবিষ্যতেও তিনি কংগ্রেসের জন্য লড়াই অব্যাহত রাখবেন।

লোকসভা নির্বাচনে বিপুল ব্যবধানে বিজেপির কাছে পরাজয়ের পরই পদত্যাগের ইচ্ছার কথা জানিয়েছিলেন রাহুল। তবে কংগ্রেস নেতারা ভেবেছেন, রাহুল হয়ত তার সিদ্ধান্ত বদলাবেন। কিন্তু তিনি ঠিকই পদত্যাগ করলেন।

সারাবাংলা/এনএইচ

কংগ্রেস রাহুল গান্ধী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর