Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রান্সফরমার বিস্ফোরণে কর্ণফুলী পেপার মিলের উৎপাদন বন্ধ


৪ জুলাই ২০১৯ ১৩:৫০

রাঙ্গামাটি: ট্রান্সফরমার বিস্ফোরণের পর বন্ধ রয়েছে কর্ণফুলী নদীর তীরে অবস্থিত ৬৬ বছরের পুরোনো দেশের সর্ববৃহৎ কাগজ উৎপাদনকারী প্রতিষ্ঠান কর্ণফুলী পেপার মিলের (কেপিএম) উৎপাদন।

কেপিএম কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার (২ জুলাই) রাত পৌনে ৮টায় হঠাৎ করে বিস্ফোরিত হয় ৬৬০০ ভোল্টের লাইনের ট্রান্সফরমার। এরপর থেকে পুরোপুরি বিদ্যুৎবিহীন হয়ে পড়ে কেপিএম এলাকা। এখনও স্বাভাবিক হয়নি মিল ও আবাসিক এলাকার বিদ্যুৎ সরবরাহ। কবে নাগাদ মিলে বিদ্যুৎ সংযোগ চালু হতে পারে সে সম্পর্কেও কিছু জানাতে পারছে না মিল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. এমএমএ কাদের জানিয়েছেন, ট্রান্সফরমার বিস্ফোরণের কারণে পুরো মিল এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে গেছে। এই ট্রান্সফরমারটি দিয়ে পিডিবির লাইনের সঙ্গে মিলের সংযোগ। ৭০ বছরের পুরোনো মিলের সবকিছুই জরাজীর্ণ হয়ে গেছে উল্লেখ করে এমডি বলেন, ‘আমরা চেষ্টা করছি অন্য ট্রান্সফরমার থেকে বিভিন্ন যন্ত্রাংশ লাগিয়ে এটি পুনরায় চালু করতে।’

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশ্রাফ আহসেদ রাসেল বলেন, ট্রান্সফরমার বিস্ফোরণের কথা তিনি শুনেছেন। তবে এর কারণে যে মিলের উৎপাদন বন্ধ সেটি তাকে জানানো হয়নি। বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএমএন

কর্ণফুলী পেপার মিল ট্রান্সফরমার বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর