Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ ও ৬ জুলাই কক্সবাজারে এনডিএফ বিডি’র লিডারশিপ ট্রেনিং ক্যাম্প


৪ জুলাই ২০১৯ ১৫:৩৪

ঢাকা: ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ বিডি) উদ্যোগে ও সারাদেশের শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে লিডারশিপ ট্রেনিং ক্যাম্প-২০১৯। আগামী ৫ ও ৬ জুলাই কক্সবাজারের বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড প্রশিক্ষণ কেন্দ্রে এই আয়োজন করা হয়েছে। এনডিএফ বিডি লিডারশিপ ট্রেনিং ক্যাম্প ২০১৯-এর স্লোগান ‘নেতৃত্ব বিকাশে আর সমুদ্র বিলাসে, জেগে উঠি আবার যুক্তির উচ্ছ্বাসে’।

এনডিএফ বিডি’র চেয়ারম্যান এ কে এম শোয়েবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই দিনব্যাপী মেধাবী ও তারুণ্যেরে এই ক্যাম্পে বাংলাদেশের ৬৪টি জেলার ১৫০ জন শিক্ষক ও তরুণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

আয়োজিত প্রশিক্ষণে থাকছে, সাগরের জীববৈচিত্র্য রক্ষায় ‘রান ফর দ্য ওশান’ নামে র‌্যালি, যোগাযোগ ও নেটওয়ার্কিং দক্ষতা বৃদ্ধি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, লেটস ড্র এ ড্রিম। এছাড়া, কিভাবে নেতৃত্ব গড়ে তুলতে হয় এ বিষয়ে কর্মশালা, গ্রুপ প্রেজেন্টেশন, একক উপস্থাপনা, বিভিন্ন প্রতিযোগিতা, মুক্ত আলোচনা, ক্যাম্প ফায়ার, সার্টিফিকেট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার জনাব মো. আব্দুল মান্নান, বিশেষ অতিথি হিসেবে থাকবেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের এসপি জনাব জিল্লুর রহমানসহ অনেক স্বনামধন্য ব্যক্তিবর্গ। ট্রেনিং ক্যাম্পে সভাপতিত্ব করবেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ এর সম্মানিত চেয়ারম্যান জনাব একেএম শোয়েব।

সারাবাংলা/ এনএইচ

এনডিএফ বিডি কক্সবাজার লিডারশিপ ট্রেনিং ক্যাম্প


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর