Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৭ ফেব্রুয়ারি বিশ্ব জাকের মঞ্জিলের ওরশ শুরু


৩ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:২১

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১৭ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বিশ্ব জাকের মঞ্জিলের ওরশ। ফরিদপুরের আটরশীতে অনুষ্ঠিতব্য চার দিনব্যাপী এ ওরশ ২০ ফেব্রুয়ারি আখেরি মুনাজাতের মাধ্যমে শেষ হবে।

জাকের মঞ্জিলের শাহসুফি ফরিদপুরীর ওরশ উপলক্ষে চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি কাজ চলছে। কয়েক মাস আগে শুরু হয় এ প্রস্তুতিমূলক কর্মকাণ্ড। এ সুফি মিলনমেলায় ২০ ফেব্রুয়ারি বাদ ফজর রওজা শরিফ জিয়ারত ও আখেরি মুনাজাতের মাধ্যমে শেষ হবে।

ওরশ শরিফে অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ সমবেত হবেন।

ওরশের মূল মিলনায়তনে শান্তিকামী মুসলমানদের পাশাপাশি চিরায়ত ঐতিহ্য অনুযায়ী অন্যান্য ধর্মাবলম্বী মানুষের জন্যও পৃথক পৃথক জায়গায় স্বতন্ত্র আঙ্গিনা নির্মাণ করা হয়েছে। এদিকে মহিলাদের জন্য বরাবরের ন্যায় সম্পূর্ণ আলাদাভাবে আঙ্গিনা নির্মাণ চলছে।

ওরশে ইবাদত-বন্দেগী, ওজু, আহার, বিশ্রাম, পয়ঃপ্রণালী, জরুরি চিকিৎসা, নিরাপত্তা-শৃঙ্খলা, ট্রাফিক, গাড়ি পার্কিং, অগ্নি-নির্বাপণ, প্রকাশনা স্টল, মিডিয়া সেন্টার, সাউন্ড সিস্টেম, তবারক রান্না, খাবার মাঠ তৈরিসহ আনুষঙ্গিক সকল আয়োজন সুসম্পন্ন করতে পুরো দমে কাজ চলছে।

পীরজাদা খাজা মাহ্ফযুল হক মুজাদ্দেদী ও পীরজাদা খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ওরশ শরিফের সার্বিক দিক সমম্বয় ও তত্ত্বাবধান করছেন।

বিশ্বব্যাপী শান্তি, ঐক্য ও প্রগতির আহ্বান ছড়িয়ে দেওয়ার এ মহা মিলনমেলা উপলক্ষে সুদৃশ্য তোরণ, বর্ণিল ব্যানার, ফেস্টুন, পবিত্র কুরআনের আয়াত ও হাদিস শরিফ উৎকীর্ণ প্ল্যাকার্ডে নান্দনিক সাজে সজ্জিত হচ্ছে বিশ্ব জাকের মঞ্জিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিআর/আই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর