Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ,৩৮০০ কোটি টাকা দিতে হবে আমাজন মালিককে


৬ জুলাই ২০১৯ ১৭:৪৭

বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোস আর ম্যাকেঞ্জি বেজোসের বিবাহ বিচ্ছেদ নিয়ে গতকাল শুক্রবার (৫ জুলাই) সিয়াটলের একটি  বিচারিক আদালত থেকে চূড়ান্ত নির্দেশনা এসেছে। এ খবর জানিয়েছে ইউএসএ টুডে।

এর আগে জনপ্রিয় ই কমার্স সাইট আমাজন ডট কমের প্রতিষ্ঠাতা এবং ওয়াশিংটন পোস্টের মালিক জেফ বেজোস ও লেখিকা ম্যাকেঞ্জি বেজোস তাঁদের বিবাহ বিচ্ছেদের ব্যাপারে টুইটারে ঘোষণা দিয়েছিলেন। তিন মাস পর আদালতের মধ্যস্থতায় বিষয়টি চূড়ান্ত হল।

ইউএসএ টুডে জানিয়েছে, সন্তানদের ব্যাপারে কি সিদ্ধান্ত হবে তা জানতে চেয়ে এ দম্পতির আদালতে দাখিল করা প্রশ্নের ব্যাপারে আইনী কাগজ পত্র তৈরী হতে আরও কিছুদিন সময় লাগবে। এই বিবাহ বিচ্ছেদের ফলে আইনগতভাবে আমাজনের মোট শেয়ারের ৪ শতাংশের অধিকারী হবেন ম্যাকেঞ্জি। যা প্রায় ৩৮ বিলিয়ন মার্কিন ডলারের সমতূল্য। যা বাংলাদেশী মুদ্রায় ৩ হাজার ৮০০ কোটি টাকা। সম্পদ প্রাপ্তির মাধ্যমে বিশ্বের ধনী নারীদের তালিকায় তিন নম্বরে উঠে আসবেন তিনি।

তবে জেফ বেজোস আগের মতই বিশ্বের ধনীদের তালিকায় শীর্ষেই থাকছেন।

গত মে মাসে ম্যাকেঞ্জি তার মোট সম্পদের অর্ধেক জনকল্যাণে দান করার সিদ্ধান্ত নিয়ে গিভিং প্লেজ নামের একটি আন্দোলনে স্বাক্ষর করেন। বিশ্বব্যাপি দুইশ’র বেশী বিলিয়নিয়ার এই আন্দোলনের মাধ্যমে নিজেদের সম্পদ জনকল্যাণে দান করে দেওয়ার ব্যাপারে সচেতনতা তৈরি করছেন।

 

সারাবাংলা/একেএম

এমাজন ওয়াশিংটন পোস্ট জেফ বেজোস বিবাহ বিচ্ছেদ শীর্ষ ধনী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর