Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুসরাত হত্যা: সাক্ষ্য দিলেন কেরোসিন ও বোরকা বিক্রেতা


৭ জুলাই ২০১৯ ২২:৩১

ফাইল ছবি

ফেনী: ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় সাক্ষ্য দিলেন কেরোসিন ও বোরকা বিক্রেতাসহ তিনজন। পরে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল শুনানির জন্য সোমবার (৮ জুলাই) পরবর্তী তারিখ ধার্য করেছেন।

রোববার (৭ জুলাই) সকালে নুসরাত হত্যার ১৬ আসামিকে কোর্টহাজতে নিয়ে আসে পুলিশ। আসামির কাঠগড়ায় তোলার পর ট্রাইবুনালের বিচারক মামুনুর রশিদ এজলাশে আসন গ্রহণ করেন। তিনি আসামীদের উপস্থিতি নিশ্চিত হয়ে দিনের কার্যতালিকা অনুসারে সাক্ষ্য গ্রহণ শুরু করেন। আদালতে শুরুতেই সোনাগাজীর ভূঞা বাজারের কেরোসিন দোকানদার লোকমান হোসেন লিটন, সোনাগাজী জিরো পয়েন্টের বোরকা বিক্রেতা জসিম উদ্দিন ও তার কর্মচারী হেলাল উদ্দিন ফরহাদের সাক্ষ্য গ্রহণ করা হয়। নুসরাতের হত্যাকারীরা রোবকা পরে তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিল।

লোকমান জানান, এ মামলার আসামি শাহাদাত হোসেন শামীম ওই ছাত্রীর গায়ে আগুন ধরিয়ে দেওয়ার এক দিন আগে তার দোকান থেকে এক লিটার কেরসিন তেল কালো পলিথিন ব্যাগে করে নিয়ে যায়। জসিম উদ্দিন আদালতে জবানবন্দিতে জানান, আসামি কামরুন নাহার মনি নুসরাতের গায়ে আগুন দেওয়ার ২-৩ দিন আগে ২টি এবং তার আরো দুদিন আগে ৩টি বোরকা কিনেছিল। এ সময় আদালতে পিপি হাফেজ আহাম্মদ আলাতম হিসাবে কেরোসিনের ড্রাম ও অন্যান্য দ্রব্য উপস্থাপন করেন।

পরে আদালত আসামি পক্ষের আইনজীবীদের সাক্ষীদের জেরা করার সুযোগ দেন। আসামীদের আইনজীবীরা প্রত্যেক স্বাক্ষীকে জেরা করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী এম. শাহজাহান সাজু বলেন, ‘আজ রোববার তিনজনের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে। আগামীকাল সোমবার নুসরাতের ছোট ভাই রাশেদুল হাসান রায়হান ও দোকানদার জহিরুল ইসলামের সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন আদালত।’

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ের দায়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। এর জের ধরে গত ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান নুসরাত জাহান রাফির মৃত্যু হয়।

এ ঘটনায় নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন।

সারাবাংলা/এমএইচ

নুসরাত হত্যা ফেনী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর